shono
Advertisement

Mahendra Singh Dhoni: ধোনির পেপটকে ইংরেজ বধ করলেন লারার দেশের ব্যাটার! কে তিনি?

ধোনি যখন 'মাস্টার মশাই'!
Posted: 02:38 PM Dec 04, 2023Updated: 04:09 PM Dec 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই ওয়ানডেতে নিজেদের অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিল ইংল্যান্ড। তবে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর এবারের বিশ্বকাপে তা ধরে রাখার মিশনে এসে চরমভাবে ব্যর্থ হয়েছে ইংরেজরা। দশ দলের লড়াইয়ে আট নম্বর স্থানে থেকে ভারত বিশ্বকাপ শেষ করেছে জস বাটলারের দল। তবে বিশ্বকাপ ব্যর্থতা ভুলে নতুন শুরুর লক্ষ্যে মাঠে নেমেও হতাশা উপহার দিয়েছে ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৩২৬ রানের বড় লক্ষ্য দিয়েও হারের মুখ দেখল থ্রি লায়ন্সরা। অ্যান্টিগায় সাই হোপের ৮৩ বলে অপরাজিত ১০৯ রানের ইনিংসের উপর ভর করে ৪ উইকেটে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

Advertisement

অধিনায়ক শাই হোপের ৮৩ বলে ১০৯ রানের শতকে রেকর্ড গড়া জয় তুলে নিয়েছে ক্যারিবিয়ানরা। তবে ম্যাচ শেষে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ে উঠে এসেছেন ভারতীয় কিংবদন্তি মাহেন্দ্র সিং ধোনির নাম। ম্যাচসেরা হোপ জানিয়েছেন তাঁর অনুপ্রেরণা ছিল ধোনির সঙ্গে হওয়া অনেক দিন আগের এক কথোপকথন।

[আরও পড়ুন: অর্শদীপের বলে ভারত জিততেই শাহিন আফ্রিদিকে ট্রোল করল পাঞ্জাব কিংস! কিন্তু কেন?]

ম্যাচ জেতানো অপরাজিত শতরানের পর ব্যাট দেখাচ্ছেন সাই হোপ। ছবি: টুইটার

পুরস্কার বিতরণীতে এসে ক্যারিবিয়ান অধিনায়ক বলেন, “খুব, খুব বিখ্যাত একজন ব্যক্তি মহেন্দ্র সিং ধোনি। অনেক দিন আগে আমাদের কথা হয়েছিল। ও বলছিল, ‘তুমি যা ভাবছ, সব সময়ই তার চেয়ে বেশি সময় পাবে।’ যত দিন ধরে ওয়ানডে ক্রিকেট খেলছি, ওই একটা ব্যাপার আমার সঙ্গে থেকে গিয়েছে।”

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন জস বাটলার। হ্যারি ব্রুকের ৭১, জ্যাক ক্রলি ৪৮ ও ফিল সল্ট করেন ৪৫ রান। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৩২৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে একটা সময় ২১৩ রানে ৫ উইকেট হারায় ক্যারবিয়ানরা। তবে চাপে চুপসে না গিয়ে রোমারিও শেফার্ডকে নিয়ে জুটি বেঁধে ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচ জিতিয়ে দেন সাই হোপ। ৮৩ বলে ১০৯ রানের অপরাজিত ইনিংসে মারেন ৪টি চার এবং ৭টি ছক্কা।

[আরও পড়ুন: সিএসকে-তে ধোনির যোগ্য পরিবর্ত ঋষভ পন্থ! চলে এল বড় আপডেট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement