shono
Advertisement

টিমে নেই শ্রেয়স, ব্যর্থতা নাকি চোট? কারণ ঘিরে রহস্য

ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি টেস্টের দল ঘোষণা করা হয়েছে। সেই দলে নেই শ্রেয়স।
Posted: 03:15 PM Feb 10, 2024Updated: 03:15 PM Feb 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি টেস্টের দল ঘোষণা করা হয়েছে। সেই দলে নেই শ্রেয়স আইয়ার। কিন্তু খবরের ভিতরের খবর বলছে, শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) টেস্ট দলে জায়গা ফিরে পেতে হলে অনেক কাঠখড় পোড়াতে হবে। চোটের জন্য যে তিনি ছিটকে গিয়েছেন বাকি তিনটি টেস্ট থেকে, তা কিন্তু নয়। শ্রেয়স আইয়ারকে বাদ দেওয়া হয়েছে। পাঁচদিনের ফরম্যাটে শ্রেয়সের ব্যাটে রান নেই দীর্ঘদিন ধরেই। সেই কারণেই শ্রেয়স আইয়ারকে দলে নেওয়া হয়নি। শ্রেয়সকে নিয়ে কেবল রহস্য আর রহস্য।
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ১৭ জন ক্রিকেটারের যে তালিকা এদিন প্রকাশ করেছে, সেখানে বিরাট কোহলিকে না পাওয়ার কারণ উল্লেখ করা হয়েছে। আলাদা করে লেখা হয়েছে লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজার কথাও। দুই ভারতীয় তারকা ক্রিকেটার প্রসঙ্গে লেখা হয়েছে বিসিসিআই-এর মেডিক্যাল টিম ফিটনেস সংক্রান্ত ব্যাপারে সবুজ সংকেত দিলে তবেই তাঁরা নামবেন।

Advertisement

[আরও পড়ুন: ‘অফ ফর্মে থাকা অশ্বিনের জন্য রোহিতের চাপ বাড়ছে!’, প্রাক্তন ওপেনারের বিস্ফোরক মন্তব্য]

শ্রেয়স আইয়ার সম্পর্কে অবশ্য সেসব কিছুই লেখা হয়নি। দ্বিতীয় টেস্টে ব্যাট করার সময়ে অস্বস্তি অনুভব করেছিলেন ঠিকই শ্রেয়স আইয়ার। সেই অস্বস্তির কথা তিনি জানিয়েছিলেন টিম ম্যানেজমেন্টকেও। তবে ক্রিকেট সংক্রান্ত একটি ওয়েবসাইটের খবর অনুযায়ী, শ্রেয়স আইয়ারের পিঠের চোট এতটা গুরুতর নয় যে তিনটি টেস্টে তিনি নামতেই পারবেন না।
সংবাদসংস্থা পিটিআই এক সূত্রের মন্তব্য উল্লেখ করেছে প্রতিবেদনে, ”চোটের জন্যই যদি শ্রেয়সকে বিশ্রাম দেওয়া হত, তাহলে বিসিসিআই-এর মেডিক্যাল বুলেটিনে তার উল্লেখ থাকত। সেই ব্যাপারে আপডেট কিছু অন্তত থাকত। যেহেতু শ্রেয়সকে নিয়ে কোনও আপডেট নেই, তাই ধরেই নেওয়া যায় শ্রেয়স আইয়ারকে বাদই দেওয়া হয়েছে।”
দীর্ঘদিন রানের মধ্যে নেই শ্রেয়স আইয়ার। টেস্ট ফরম্যাটে পঞ্চাশও পাননি তিনি। ব্যাটিং বান্ধব পরিবেশে ব্যাট করতে নেমে ব্যর্থ হয়েছেন আইয়ার। এটাও চিন্তার কারণ হয়ে দেখা দিয়েছে।
২০২২ সালে বাংলাদেশের বিরুদ্ধে ৮৭ এবং অপরাজিত ২৯ রানের পরে শ্রেয়সের রান যথাক্রমে ৪,১২,০,২৬,৩১,৬,০,৪*,৩৫,১৩,২৭,২৯। তাঁর ব্যাটে রান খরার জন্যই ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিনটি টেস্টে রাখা হয়নি শ্রেয়স আইয়ারকে। 

[আরও পড়ুন: দেশের আগে পরিবার! ইংল্যান্ড সিরিজ থেকে সরে গিয়ে রোহিত ব্রিগেডের উপরে চাপ বাড়ালেন বিরাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement