shono
Advertisement

বিশ্ব ক্রিকেটের অমূল্য সম্পদকে অনন্য সম্মান, দেশের নোটে কিংবদন্তি ভিভের ছবি

কবে থেকে চালু হবে এই নোট?
Posted: 07:31 PM Dec 04, 2023Updated: 07:31 PM Dec 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চুইং গাম চিবোতে চিবোতে তিনি যখন ব্যাট করতে নামতেন, তখন ঔদ্ধত্য ঝরে পড়ত। মাটিতে ব্যাটটা ঠুকেই তুলতেন ঝড়। বোলারের মেরুদণ্ড দিয়ে তখন শীতল স্রোত বয়ে যেত। ভিভ রিচার্ডসের (Vivian Ricahrds) ব্যাট যেন ছিল উদ্ধত এক রাজদণ্ড। তিনি শাসন করার জন্যই এসেছিলেন ক্রিকেট মাঠে। চিরকাল শাসনই করে গিয়েছেন। 
সেই আইজ্যাক ভিভিয়ান আলেকজান্ডার রিচার্ডসকে অনন্য এক সম্মান জানানো হল। ইস্টার্ন ক্যারিবিয়ান সেন্ট্রাল ব্যাংকের ৪০ বছর পূর্তিতে নতুন এক কারেন্সি নোট প্রকাশ করা হয়েছে। ক্যারিবিয়ান ২ ডলারের এই নোটে রয়েছে ভিভের ছবি। ৬ ডিসেম্বর থেকে এই নোট চালু হবে। নোটের  সামনে রয়েছে ভিভের ছবি।

Advertisement

[আরও পড়ুন: ‘সিং ইজ কিং’, বিমানবন্দরে রিঙ্কুর কাছে সই আবদার ভক্তের, ফেরালেন না তারকা]

 

ক্যারিবিয়ান কিংবদন্তি বলেছেন, মানুষ যে স্বপ্ন দেখে, সেই স্বপ্ন সত্যি হয়েছে। ভিভিয়ান রিচার্ডসকে নিয়ে কত গল্প, তার ইয়ত্তা নেই। তাঁর আর ইয়ান বোথামের বন্ধুত্ব নিয়েও কালি খরচ হয়েছে সংবাদমাধ্যমে। কাউন্টি খেলার সময়ে তাঁর বিশাল বিশাল সব ছক্কার গল্প তো এখন মিথের পর্যায়ে পৌঁছে গিয়েছে। রিচার্ডস একজন শুধু ক্রিকেটার নন, তিনি আবেগ।
স্যর ভিভ খেলা ছেড়ে দিয়েছেন অনেকদিন হল। কিন্তু ভক্তদের হৃদয়ের রাজা হয়ে থেকে গিয়েছেন এখনও। তাঁর জনপ্রিয়তা এখনও আগের মতোই। এই কারেন্সি প্রকাশ আরও একবার তা প্রমাণ করে দিল। 

[আরও পড়ুন: বন্ধুত্ব উধাও! অস্ট্রেলিয়ায় গৃহযুদ্ধ! ওয়ার্নারকে ‘খলনায়ক’ বলে মহাবিতর্কে মিচেল জনসন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement