shono
Advertisement

মানবিক সৌরভ, দেশের শিশুকন্যাদের শিক্ষায় অনুদানের প্রতিশ্রুতি মহারাজের

লর্ডসের লংরুমে বিশেষ অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায়।
Posted: 09:41 PM Jun 13, 2023Updated: 09:41 PM Jun 13, 2023

দেবাশিস সেন: সৌরভ গঙ্গোপাধ্যায় বরাবরই মানবিক। করোনা (Coronavirus) কালে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে একাধিক উদ্যোগ নিতে দেখা গিয়েছে তাঁকে। আবারও আর্তের পাশে দাঁড়ালেন বাংলার মহারাজ। লন্ডনের এক এনজিওর মাধ্যমে দেশের শিশুকন্যাদের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিলেন প্রাক্তন বিসিসিআই (BCCI) সভাপতি।

Advertisement

লন্ডনের বেশ কয়েকজন শিল্পপতি ‘প্রথম’ নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা চালান। ভারতের বিভিন্ন প্রান্তে শিশুদের, বিশেষ করে শিশুকন্যাদের পড়াশোনার কাজে অনুদান করে এই স্বেচ্ছাসেবী সংস্থা। সচরাচর বিভিন্ন স্মারক নিলামের মাধ্যমে অর্থসংগ্রহ করে এই ‘প্রথম’।

[আরও পড়ুন: রাজ্যের ২ কোটি ২৩ লক্ষ পড়ুয়াকে হাম-রুবেলার টিকা, বিরাট সাফল্য মমতা সরকারের]

প্রতি বছর প্রায় ৫ লক্ষ শিশুকে সরাসরি সাহায্য করে। রাজ্য সরকারগুলির সঙ্গে মিলে আরও লক্ষ লক্ষ শিশুর কাছে পৌঁছে যায় সংস্থাটি। মূলত করোনা কালে যেসব পড়ুয়া বা শিশুকন্যার পড়াশোনা বন্ধ হয়ে গিয়েছিল, তাদের পাশে দাঁড়াতে বিশেষ উদ্যোগ নিয়েছে সংস্থাটি। সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) তাদেরই পাশে দাঁড়ালেন।

[আরও পড়ুন: ভাঙড়ে অশান্তির দিনেই সৌজন্যের ছবি শালবনীতে, দিলীপ ঘোষকে ORS ও ঠান্ডা জল দিলেন TMC কর্মীরা]

সোমবার লর্ডসের লংরুমে ওই স্বেচ্ছাসেবী সংস্থার একটি অনুষ্ঠান ছিল। তাতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভ ওই সংস্থার কাজের প্রশংসা করেন। এবং প্রয়োজন পড়লে, ওই সংস্থাকে সাহায্য করার প্রতিশ্রুতি দেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement