shono
Advertisement

আউট হওয়ার পরে স্টিভ স্মিথের এই কাণ্ডে হতবাক অনেকেই

বিভিন্ন সোশ্যাল সাইটেও অজি অধিনায়কের এই কীর্তির নিন্দা করা হয়। The post আউট হওয়ার পরে স্টিভ স্মিথের এই কাণ্ডে হতবাক অনেকেই appeared first on Sangbad Pratidin.
Posted: 07:20 PM Mar 07, 2017Updated: 02:44 PM Mar 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুদ্ধশ্বাস ম্যাচে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়াকে ৭৫ রানে হারাল ভারত। সেই সঙ্গে চার ম্যাচের টেস্ট সিরিজে ফিরিয়ে আনল সমতা। কিন্তু প্রথম তিনদিনের মতো চতুর্থ দিনেও টেস্ট ম্যাচ ঘিরে ঘটল একাধিক ঘটনা।

Advertisement

লক্ষ্ণৌয়ে সন্দেহভাজন জঙ্গির সঙ্গে গুলির লড়াই পুলিশের

‘নেকেড’ কতটা ঝড় তোলে তার অপেক্ষায় আছি:  ঋতাভরী

মঙ্গলবার দ্বিতীয় ইনিংসে তখন ব্যাট করছিল অস্ট্রেলিয়া। ক্রিজে পিটার হ্যান্ডসকম্ব এবং অজি অধিনায়ক স্টিভ স্মিথ। ২৮ রানে ব্যাট করছিলেন স্মিথ। উমেশের বল সরাসরি এসে লাগে তাঁর প্যাডে। আবেদন করলে আম্পায়ার আউটের সিদ্ধান্ত দেন। কিন্তু রিভিউ চাওয়া হবে কিনা সেব্যাপারে সন্দিহান ছিলেন অজি অধিনায়ক। হ্যান্ডসকম্বও স্মিথকে সাহায্য করতে পারেননি। বরং তিনি ড্রেসিংরুমের দিকে ইশারা করেন। এরপর স্মিথও ড্রেসিংরুমের দিকে তাকান। যা কিনা নিয়মবহির্ভূত। তখনই আম্পায়ার ছুটে এসে বাধা দেন স্মিথকে। এগিয়ে আসেন কোহলিও। কারণ ওটা নিয়ম বিরুদ্ধ। শেষপর্যন্ত রিভিউ না নিয়েই ফিরে যান স্মিথ।পরে দেখা যায় ডিআরএস নিলেও আউটই ছিলেন অজি অধিনায়ক। স্মিথের এই কাণ্ডে অনেকেই সমালোচনা করেন তাঁর। বিভিন্ন সোশ্যাল সাইটেও অজি অধিনায়কের এই কীর্তির নিন্দা করা হয়। টুইট করেও অনেকে স্মিথের এই কাণ্ডকে অখেলোয়াড়চিত অ্যাখ্যা দিয়েছেন। কেউ কেউ বলেন এটা  ড্রেসিংরুম রিভিউ সিস্টেম নয়, ডিসিশন রিভিউ সিস্টেম?

সাংবাদিক সম্মেলনে এসে ভারত অধিনায়ক বিরাট কোহলিও খোঁচা দেন স্মিথকে। ডিআরএসের সময় ড্রেসিংরুমের দিকে অজি অধিনায়কের তাকানো নিয়ে তিনি বলেন, ‘ডিআরএস নেওয়ার সময় আমরাও অনেক ভুল করেছি। কিন্তু কখনই সিদ্ধান্ত নেওয়ার জন্য ড্রেসিংরুমের সাহায্য নিই নি।’ এদিকে ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে স্মিথ স্বীকার করে নেন যে, ওই সময় তাঁর ভুল হয়েছিল।

উল্টোদিকে ফের একবার ঋদ্ধিমান সাহা প্রমাণ করলেন কেন তাঁকে দেশের একনম্বর উইকেটকিপার আখ্যা দেওয়া হয়? প্রথম টেস্টের মতোই এদিন আরও একটি দুর্দান্ত ক্যাচ নিলেন তিনি। ঋদ্ধির ক্যাচের সুবাদেই অশ্বিনের বলে শূন্য রানে প্যাভিলিয়নে ফিরলেন ম্যাথুউ ওয়েড।

এদিকে, বেঙ্গালুরু টেস্ট জিতে নেওয়ায় এপ্রিলের ১ তারিখ পর্যন্ত টেস্ট ব়্যাঙ্কিংয়ে পয়লা নম্বরেই থাকবে বিরাট বাহিনী। ফলে আইসিসির পক্ষ থেকে ১০ লক্ষ মার্কিন ডলার পুরস্কার পেতে চলেছে ভারত। ভারতের জয়ে শুভেচ্ছা জানিয়েছেন শচীন তেণ্ডুলকর, বীরেন্দ্র শেহবাগ, ভিভ রিচার্ডস, ভারতীয় দলের কোচ অনিল কুম্বলেও।

অস্ট্রেলিয়াকে ধরাশায়ী করে সিরিজে ফিরল বিরাটবাহিনী

The post আউট হওয়ার পরে স্টিভ স্মিথের এই কাণ্ডে হতবাক অনেকেই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার