shono
Advertisement

বিশ্বরেকর্ড গড়ে জ্যাভলিনে সোনা সুমিতের, অভিনন্দন জানালেন মোদি

হাংঝৌয়ে চলছে এশিয়ান প্যারা গেমস। সেখানেই সুমিত গড়েছেন বিশ্বরেকর্ড।
Posted: 01:59 PM Oct 25, 2023Updated: 01:59 PM Oct 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাংঝৌ এশিয়ান প্যারা গেমসে বিশ্ব রেকর্ড গড়লেন ভারতের সুমিত আন্টিল (Sumit Antil)। ভারতের জ্যাভলিন থ্রোয়ার প্যারা অলিম্পিক থেকে সোনা জিতেছেন। বিশ্বখেতাবও তাঁর পকেটে। হাংঝৌতে চলতি এশিয়ান প্যারা গেমসেও (Asian Para Games) সুমিতের জয়জয়কার। নিজের রেকর্ডকেও এবারের ইভেন্টে ছাপিয়ে গিয়েছেন ভারতের সুমিত।
প্রথম থ্রোয়ে সুমিত ৬৬.২২ মিটার জ্যাভলিন ছোড়েন। ৫৬.২৯ মিটার ছুড়ে ২০১৮ সালের জাকার্তা এশিয়ান গেমসে রেকর্ড গড়েছিলেন তিনিই। এবারের প্রথম থ্রোয়ে তিনি অতীতের সেই রেকর্ড ভেঙে দিয়েছেন। দ্বিতীয় থ্রোয়ে সুমিত ছোড়েন ৭০.৪৮ মিটার। চলতি বছরের গোড়ার দিকে প্যারিসে অনুষ্ঠিত হয়েছিল বিশ্ব প্যারা অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। সেখানে তিনি ৭০.৮৩ মিটার জ্যাভলিন ছুড়েছিলেন। তৃতীয় থ্রোয়ে তিনি ৭৩.২৯ মিটার ছুড়ে নতুন রেকর্ড গড়লেন। 

Advertisement

[আরও পড়ুন: ‘আমার একশো শতাংশ এখনও দেখাই যায়নি’, বলছেন ভারতের তারকা গিল]

সুমিতের অবিশ্বাস্য এই সাফল্যের জন্য দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অভিনন্দন জানিয়েছেন। মোদি লিখেছেন, ”কী অবিশ্বাস্য সাফল্য! সোনা জিতেছে সুমিত এবং বিশ্ব রেকর্ড গড়েছে। এশিয়ান প্যারা গেমসের জ্যাভলিন থ্রোয়ে প্যারা এশিয়ান রেকর্ড এবং গেমস রেকর্ড গড়েছে। সুমিত সত্যিকারের একজন চ্যাম্পিয়ন। সুমিতের অসাধারণ পারফরম্যান্স ওর অদম্য স্পিরিট এবং দক্ষতারই পরিচায়ক। দেশ তোমার এই সাফল্যে গর্বিত।”

শ্রীলঙ্কার প্রতিযোগী দ্বিতীয় স্থান পান। ভারতের পুষ্পেন্দ্র সিং ৬২.০৬ মিটার জ্যাভলিন ছুড়ে ব্রোঞ্জ পান। 

[আরও পড়ুন: ‘আবার আমাদের দেখা হবে’, চার মাসের ছেলেকে হারিয়ে শোকে পাথর অজি ক্রিকেটার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement