shono
Advertisement

অভাবকে হারিয়ে স্বপ্নের দৌড় শেষ, অস্ট্রেলীয় ওপেন থেকে বিদায় সুমিত নাগালের

অস্ট্রেলীয় ওপেনে নিজের সেরা পারফরম্যান্স ভারতীয় তারকার।
Posted: 02:26 PM Jan 18, 2024Updated: 04:12 PM Jan 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলীয় ওপেনের (Australia Open) প্রথম রাউন্ডে সাড়া ফেলে দিয়েছিল তাঁর পারফরম্যান্স। তবে স্বপ্নের দৌড় শেষ হয়ে গেল পরের ম্যাচেই। দ্বিতীয় রাউন্ডে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেন সুমিত নাগাল (Sumit Nagal)। চিনা প্রতিপক্ষের কাছে হেরে শেষ হল তাঁর গ্র্যান্ড স্ল্যাম অভিযান। তবে টেনিস কেরিয়ারে অজি ওপেনে সেরা পারফরম্যান্স করে বিদায় নিলেন বর্তমানে ভারতের সেরা তারকা। সেই সঙ্গে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে এবারের মতো মুছে গেল ভারতের নামও। 

Advertisement

[আরও পড়ুন: স্টোকসদের মহড়া নেওয়ার জন্য কবে অনুশীলনে নামবে রোহিত-বিরাটের টিম ইন্ডিয়া?]

মঙ্গলবার টেনিস দুনিয়ায় তোলপাড় ফেলে দিয়েছিলেন সুমিত। বিশ্বর‍্যাঙ্কিংয়ে ২৭ নম্বরে থাকা আলেকজান্ডার বুবলিককে হারিয়ে দিয়েছিলেন প্রথম রাউন্ডে। টুর্নামেন্টে ৩১ তম বাছাই ছিলেন বুবলিক। টুর্নামেন্টে ৩১ তম বাছাই ছিলেন। কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে সেভাবে দাঁড়াতেই পারবেন না ১৩৯ নম্বরে থাকা সুমিত, সেরকমটাই বিশেষজ্ঞদের অনুমান ছিল। কিন্তু বাছাই খেলোয়াড়কে স্ট্রেট সেটে ৬-৪, ৬-২, ৭-৬ উড়িয়ে দেন সুমিত। পৌঁছে যান অস্ট্রেলীয় ওপেনের দ্বিতীয় রাউন্ডে।

কিন্তু নাগালের স্বপ্নের দৌড় স্থায়ী হল না। বৃহস্পতিবার চিনা প্রতিপক্ষ জে সি শ্যাংয়ের বিরুদ্ধে  খেলতে নেমেছিলেন ভারতীয় তারকা। কিন্তু র‍্যাঙ্কিংয়ে পিছনদিকে থাকা খেলোয়াড়ের কাছে হারতে হল তাঁকে। যদিও প্রথম সেটে জিতেছিলেন নাগাল। কিন্তু পরের সেট থেকে আর ম্যাচের রাশ ধরতে পারেননি। শেষ পর্যন্ত ৬-২, ৩-৬, ৫-৭, ৪-৬ ফলে হেরে যান নাগাল। যোগ্যতা অর্জন পর্ব থেকে দুরন্ত পারফরম্যান্স করেও গ্র্যান্ড স্ল্যাম সফর থেমে গেল তাঁর। 

[আরও পড়ুন: রোহিত-নবির ঝামেলা সুপার ওভারে, জড়িয়ে পড়লেন কোহলিও, কীভাবে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement