shono
Advertisement

‘১২০ শতাংশ দিতে প্রস্তুত আমরা’, সিরিয়া চ্যালেঞ্জের জন্য তৈরি সুনীলরা

এশিয়ান কাপের প্রথম দুটো ম্যাচেই হার মেনেছে ভারত।
Posted: 09:13 PM Jan 22, 2024Updated: 09:13 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এএফসি এশিয়ান কাপের (AFC Asian Cup) নক আউট পর্বে ওঠার সম্ভাবনা ভারতের খুবই কম। এই পরিস্থিতিতে মঙ্গলবার ভারতের (Indian Football Team) সামনে সিরিয়া (Syria)। অস্ট্রেলিয়া ও উজবেকিস্তানের কাছে হেরে গেলেও ভারত অধিনায়ক সুনীল ছেত্রী (Sunil Chhetri) কিন্তু সিরিয়া ম্যাচ থেকে ইতিবাচক ফলের আশা করছেন। 
সিরিয়ার বিরুদ্ধে বল গড়ানোর আগে সুনীল বলেন,  “আমি বা দল গোল করতে পারছি না, এটা একটা বড় সমস্যা ঠিকই। তবে গোল করতে পারব না, এমন কথা মাথায় রেখে মাঠে খেলতে নামি না আমরা। উজবেকিস্তান ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমরা গোলের সুযোগ তৈরি করেছিলাম। গত ম্যাচে রাহুলের হেড, মহেশের শট ও আমার ডিফ্লেকশনের কথাই ধরুন। কিন্তু একই রকমের সুযোগ প্রতিপক্ষরা তৈরি করে সফল হয়েছে। বড় টুর্নামেন্টে এই ছোট ছোট ব্যাপারই পার্থক্য গড়ে দেয়। আশা রাখি পরের ম্যাচে এক ভুল হবে না।”  

Advertisement

[আরও পড়ুন: আমন্ত্রণ পেয়েও অযোধ্যায় যাননি রোহিত শর্মা, কোথায় গেলেন ভারত অধিনায়ক?]

ফিফা ক্রমতালিকায় ভারতের চেয়ে ১১ ধাপ এগিয়ে সিরিয়া। ভারত এখনও জয়ের মুখ দেখেনি। সিরিয়াও তাই। এই ম্যাচ খেলা কি সহজ হবে ভারতের? ভারত অধিনায়ক বলেন, “প্রায় একই মানের দলের বিরুদ্ধে খেলাটা তুলনায় সহজ। অস্ট্রেলিয়া, উজবেকিস্তানের মতো দলের মোকাবিলা করা একদমই সহজ নয়। ওদের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে আমরা একেবারেই অভ্যস্ত নই।” সিরিয়ার ফুটবলাররা শারীরিক দিক শক্তিশালী। অস্ট্রেলিয়া ও উজবেকিস্তানের বিরুদ্ধে শারীরিক পরীক্ষা দিতে হয়েছিল ভারতকে। সিরিয়া ম্যাচেও একই পরীক্ষায় বসতে হবে ভারতীয় দলকে। সুনীল বলছেন, “গত দুটো ম্যাচে আমাদের যেরকম শারীরিক চ্যালেঞ্জের মোকাবিলা করতে হয়েছিল, এই ম্যাচেও সে রকমই চ্যালেঞ্জ নিতে হবে আমাদের।”  শেষ ম্যাচে ভারত কিছু করে দেখাতে মরিয়া।ছাঙতে বলেছেন, “প্রথম দুই ম্যাচে আমরা যা করতে চেয়েছিলাম পারিনি। তবে শেষ ম্যাচে আমরা কিছু করে দেখাতে চাই। আমাদের সবার ইতিবাচক মনোভাব রয়েছে। প্রত্যেকেই ১২০ শতাংশ দিতে প্রস্তুত।” 

[আরও পড়ুন: বছরের সেরা টি-টোয়েন্টি দল ঘোষণা আইসিসি-র, চারজনই ভারতীয়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement