shono
Advertisement

‘ওকে এক টাকাও দেওয়া উচিত নয়’, আর্চারের সমালোচনায় গাভাসকর

আর্চারের দায়বদ্ধতা নিয়েও প্রশ্ন তুলেছেন গাভাসকর।
Posted: 02:32 PM May 19, 2023Updated: 06:54 PM May 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের মাঝপথে মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে চলে গিয়েছেন জোফ্রা আর্চার (Jofra Archer)। চোট সমস্যায় জেরবার ইংল্যান্ডের এই পেসারের মুম্বই শিবির ত্যাগ ভাল ভাবে নেননি ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কনুইয়ের চোট দীর্ঘদিন ধরে ভোগাচ্ছিল আর্চারকে। মুম্বই ইন্ডিয়ান্সের (MI) আইপিএল অভিযান শেষ হওয়ার আগে ৯ মে শিবির ছেড়ে চলে যান ইংল্যান্ডের এই পেসার। এমন পরিস্থিতিতে গাভাসকর বলেছেন, মুম্বই ইন্ডিয়ান্স যেন আর্চারকে পুরো ৮ কোটি টাকা না দেয়।

Advertisement

উল্লেখ্য, নিলামে আর্চারের দম উঠেছিল আট কোটি। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি আর্চার। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন তিনি। আরসিবি-র বিরুদ্ধে ৩৩ রান দেন। পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪২ এবং ফিরতি সাক্ষাতে পাঞ্জাবের বিরুদ্ধেই ৫৬ রান দেন আর্চার। মাত্র ২টি উইকেট তাঁর নামের পাশে লেখা। আর্চারের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন গাভাসকর।

[আরও পড়ুন: বিধ্বংসী সেঞ্চুরির পরে রোম্যান্টিক কোহলি, অনুষ্কার সঙ্গে ভিডিও কলের ছবি ভাইরাল]

 

একটি দৈনিকে আর্চার প্রসঙ্গে লিটল মাস্টার লিখেছেন, ”জোফ্রা আর্চারকে নিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের অভিজ্ঞতা কেমন? আর্চারকে নিয়ে একপ্রকার জুয়াই খেলেছিল মুম্বই। মুম্বই জানত আর্চারের চোট রয়েছে। তবুও বড় অঙ্কের অর্থ খরচ করা হয়েছিল আর্চারের জন্য। কিন্তু তার প্রতিদানে আর্চার কী দিয়েছে? ওকে দেখে মনে হয়নি একশো শতাংশ ফিট। ফ্র্যাঞ্চাইজিকে ও আগে জানাতেই পারত। টুর্নামেন্ট চলাকালীন চিকিৎসার জন্য বিদেশে চলে গিয়েছিল আর্চার। ফলে ও কোনও সময়তেই ফিট ছিল না। আর্চার যদি নিজের ফ্র্যাঞ্চাইজির উপরে দায়বদ্ধ থাকত, যে ফ্র্যাঞ্চাইজি ইসিবি-র থেকেও বেশি অর্থ দিয়ে থাকে, সেই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে ওর থেকে যাওয়া উচিত ছিল। না খেললেও, শেষ পর্যন্ত থেকে যেতে পারত। তার পরিবর্তে যুক্তরাজ্যে ফিরে যায়। ওকে এক টাকা দেওয়াও যুক্তিযুক্ত নয়।”

উল্লেখ্য, আইপিএলের মধ্যেই খবর প্রকাশিত হয়েছিল চিকিৎসকের পরামর্শ নেওয়ার জন্য ইংল্যান্ডে উড়ে গিয়েছিলেন। যদিও টুইটারে সংবাদমাধ্যমের সেই দাবি খণ্ডন করেন আর্চার স্বয়ং। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজেও খেলতে পারবেন না আর্চার। রিহ্যাবের জন্যই তিনি ফিরে গিয়ছেন ইংল্যান্ডে।

[আরও পড়ুন: পেসমেকার নিয়ে এভারেস্ট জয়ের স্বপ্ন, বেস ক্যাম্পে অসুস্থ হয়ে মৃত্যু ৫৯ বছরের মহিলার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement