shono
Advertisement

‘স্মার্ট’ফুটবলের কাছে হার মোহনবাগানের, সুপার কাপের সেমিফাইনালে জামশেদপুর

সুপার কাপ থেকে এবারের মতো বিদায় নিল সবুজ-মেরুন ব্রিগেড।    
Posted: 10:26 PM Apr 14, 2023Updated: 10:54 AM Apr 15, 2023

জামশেদপুর এফসি: ৩ (বরিস-২, সওয়ার)
মোহনবাগান: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলে নজর কাড়তে ব্যর্থ হয়েছিল তারা। তবে সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচেই গোয়াকে হারিয়ে শিরোনামে উঠে আসে জামশেদপুর এফসি। আর শুক্রবার কোঝিকোড়ে আইএসএল চ্যাম্পিয়ন মোহনবাগানকে হারিয়ে একেবারে টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গেলেন বরিসরা। উলটোদিকে ম্যাচ হেরে শেষ চারে পৌঁছনোর স্বপ্নভঙ্গ হল জুয়ান ফেরান্দোর ছেলেদের।

[আরও পড়ুন: রোনাল্ডোর সঙ্গে ঝামেলার জের, চাকরি গেল আল-নাসের কোচ রুডি গার্সিয়ার

এদিন শুরু থেকেই দারুণ আত্মবিশ্বাসী ছন্দে ধরা দেয় জামশেদপুর। তাঁদের একের পর এক আক্রমণ প্রতিহত করে অবশ্য সবুজ-মেরুনকে অক্সিজেন জুগিয়ে যাচ্ছিলেন বিশাল কাইথ। তবে তা খুব বেশিক্ষণ সম্ভব হয়নি। ২২ মিনিটে দলকে গোল করে এগিয়ে দেন বরিস। প্রথমার্থেই দ্বিতীয় গোলটিও হজম করতে হয় প্রীতম কোটালকে। গোলদাতা সেই বরিস সিংই।

দ্বিতীয়ার্ধের শেষের দিকে ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করে মোহনবাগান। পরিবর্ত হিসেবে নেমে খেলার গতিও বাড়িয়ে দেন কিয়ান নাসিরি। তবে গোলমুখ খুলতে ব্যর্থ হন ফেরান্দোর ছেলেরা। সুস্থ হয়ে এদিন প্রথম একাদশে ঢুকে পড়েছিলেন দলের ফরোয়ার্ডের অন্যতম শক্তি পেত্রাতোস। ফ্রি কিক থেকে এদিন গোল করার সুযোগও পান তিনি। কিন্তু দিনটাই যেন আজ মোহনবাগানের ছিল না। উলটে শেষ মুহূর্তে কাইথ চেষ্টা করেও সওয়ারের গোলের দিকে নেওয়া শটটি বাঁচাতে পারলেন না। ফলস্বরূপ, তিন পয়েন্টই মাঠে ফেলে আসতে হল মোহনবাগানকে।

[আরও পড়ুন: দিল্লিও নস্যি! সাত বছরের রেকর্ড ভেঙে সর্বাধিক গরম কলকাতায়, আরও বাড়বে তাপমাত্রা?]

জামশেদপুরকে হারিয়ে সুপার কাপের শেষ চারে পৌঁছে পয়লা বৈশাখের প্রাক্কালে সমর্থকদের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন প্রীতমরা। কিন্তু তেমনটা হল না। জামশেদপুরের স্মার্ট ফুটবলের কাছেই হার মানল দল। পরের ম্যাচ গোয়ার বিরুদ্ধে। তবে সুপার কাপ থেকে এবারের মতো বিদায়ই নিল সবুজ-মেরুন ব্রিগেড।    

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement