shono
Advertisement

‘ও টিমম্যানই নয়’, ‘শিশুসুলভ’ তামিমকে এবার প্রকাশ্যেই তোপ শাকিবের

ব্যক্তিগত রেকর্ডের জন্য খেলছেন তামিম,বোমা ফাটালেন শাকিব।
Posted: 02:04 PM Sep 28, 2023Updated: 02:11 PM Sep 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের (Bangladesh Cricket Team) দুই সুপারস্টারের ঝগড়া এবার যেন রাস্তায় নেমে এল। আর কোনও রাখঢাক না করে সরাসরি তামিম ইকবালকে কার্যত তুলোধোনা করলেন বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। এক সময়ের অভিন্নহৃদয় বন্ধুর পেশাদারি মানসিকতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন শাকিব। বলে দিলেন, তামিম দলের জন্য নয়, নিজের ব্যক্তিগত রেকর্ডের জন্য খেলতে চান।

Advertisement

বাংলাদেশের বিশ্বকাপ দলে জায়গা হয়নি তামিমের। বাংলাদেশ ক্রিকেটে গুঞ্জন, অধিনায়ক শাকিবের (Shakib Al Hasan) কলকাঠিতেই তামিমকে বাদ দিয়েছে বিসিবি। যা নিয়ে সেদেশের ক্রিকেট মহল তোলপাড়। বিতর্কের মধ্যেই বুধবার তামিম এক ভিডিও বার্তায় নাম না করে শাকিবকে নিশানা করেন। তিনি বলে দেন, এই ‘নোংরামি’তে তিনি থাকতে চান না। টিম ম্যানেজমেন্ট তাঁকে ওপেনিংয়ের পরিবর্তে নিচে ব্যাট করার প্রস্তাব দিয়েছিল। যা তাঁর পক্ষে মানা সম্ভব নয়।

[আরও পড়ুন: বৃদ্ধাকে ‘খুন’ তৃণমূল কর্মীর, প্রতিবাদে যুব তৃণমূল সভাপতির বাড়ি ঘেরাও স্থানীয়দের]

তামিম আরও বলেন, ”আমার জন্য খুব কঠিন ছিল তিন-চার মাস। এই কথাই যদি অন্যভাবে আমাকে বলা হতো তাহলে হয়তো আমি বিষয়টি মেনে নিতাম। কিন্তু হঠাৎ করে কেউ যদি ফোন করে বলে খেলবেন না বা নিচে ব্যাটিং করার প্রস্তাব দেন, তাহলে মনে হয় কেউই এই শর্তে রাজি হবে না।” এক সময়ের অভিন্নহৃদয় বন্ধুর এই মন্তব্যে রীতিমতো তেলেবেগুনে জ্বলেছেন শাকিব। এক সাক্ষাৎকারে তিনি বলছেন, তামিম টিমম্যান নন। তাঁর আচরণ বাচ্চাদের মতো।

[আরও পড়ুন: দুর্গাপুজোতে নবান্ন বনাম রাজভবন, ‘দুর্গাভারত সম্মান’ দেবেন রাজ্যপাল]

শাকিব বলছেন, তামিমকে যদি নিচে ব্যাট করার প্রস্তাব দেওয়াও হয়, তাহলে সেটা নিশ্চয়ই দলের কথা ভেবে বলা হয়েছে। বাংলাদেশ অধিনায়কের প্রশ্ন,”ম্যাচের আগে অনেক রকম কম্বিনেশন মাথায় রাখতে হয়। তাই কেউ যদি এ কথা বলেও থাকে, সেটা কি ভুল? এমন প্রস্তাব দেওয়া কি অন্যায়? দল আগে না ক্রিকেটার আগে?” কখনও তামিমকে (Tamim Iqbal) যদি তিন বা চারে খেলতেও হয়, সেটা কি বিরাট সমস্যা? পুরোপুরি বাচ্চাদের মতো আচরণ। যেন ব্যাট আমার, আমিই খেলব। বাকি কেউ খেলতে পারবে না।” শাকিবের অভিযোগ, দলের কথা না ভেবে ব্যক্তিগত মাইলস্টোনের কথা বেশি ভাবেন। তাঁর সাফ কথা,”তামিম ঠিক কথা বলেননি। দল সবার আগে। দলকে আগে রাখলে এই জিনিস মেনে নেওয়াই যায়। যদি আপনি নিজেকে টিমম্যান না ভাবেন, তাহলে আলাদা কথা। ও মনে হয় ব্যক্তিগত রেকর্ড, সাফল্য, খ্যাতি এবং নামের কথা ভেবে খেলছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement