shono
Advertisement

মেসি-বার্সা চুক্তির সেই ন্যাপকিন এবার নিলামে, কত দাম উঠেছে?

কবে হবে সেই নিলাম?
Posted: 02:08 PM Feb 01, 2024Updated: 02:08 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যাপকিনে সই করে বার্সায় মেসি (Lionel Messi) যুগ শুরু হয়েছিল। সেই ন্যাপকিন এবার নিলামে উঠবে। মার্চে নিলাম হবে। ন্যাপকিনের দাম ধার্য করা হয়েছে ৩ লক্ষ পাউন্ড। ব্রিটেনের অকশন হাউজ বোনহ্যামস এই কথা ঘোষণা করেছে।
২০০০ সালের ডিসেম্বরে মেসিকে সই করানো হয়েছিল ন্যাপকিনে। বার্সার স্পোর্টিং ডিরেক্টর কার্লেস রেক্সাস মেসির বাবা হর্হে মেসি এবং এজেন্ট হোরাসিও গাগিওলির উপস্থিতিতে খুদে আর্জেন্টাইনকে সই করান। ২০০০ সালের ১৪ ডিসেম্বর বার্সেলোনার একটি টেনিস ক্লাবে ন্যাপকিনে সই করেছিলেন মেসি। 

Advertisement

[আরও পড়ুন: নির্মলার বাজেট বক্তৃতায় প্রজ্ঞানন্দের নাম, দেশের খেলাধুলো নিয়ে আর কী বললেন?]

কিন্তু প্রশ্ন উঠছে হঠাৎ ন্যাপকিনে কেন সই করলেন মেসি? কারণ সেই সময়ে ন্যাপকিন ছাড়া দ্বিতীয় কোনও বিকল্প ছিল না। বাবা হর্হেকে সন্তুষ্ট করার জন্যই সেই সময়ে কিছু একটাতে সই করাতে হতো মেসিকে। ওয়েটারের কাছ থেকে ন্যাপকিন চেয়ে নিয়ে তাতেই সই করানো হয় ১৩ বছরের মেসিকে। তার পরের ঘটনা ইতিহাস। মাঝের এই ২০ বছরে মেসি জিতেছেন ১০টি লা লিগা, সাতটি কোপা দেল রে এবং চারটি চ্যাম্পিয়ন্স লিগ। আটবার ব্যালন ডি অর জিতেছেন। ফিফার দ্য বেস্ট পুরস্কার পেয়েছেন তিনবার। 
দেশের জার্সিতে বড় কোনও ট্রফি জেতেননি মেসি, এমন একটা অভিযোগ ছিল আর্জেন্টাইনের বিরুদ্ধে। ২০২১ সালে কোপা আমেরিকা জেতেন। ২০২২ সালে বিশ্বকাপ জেতেন এলএম ১০।

[আরও পড়ুন: প্রতীক্ষাই সার, চোটের জন্য মেসির বিরুদ্ধে নামছেন না রোনাল্ডো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement