shono
Advertisement

চমক দিল ত্রিপুরা, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকাকে কোচ করল ঋদ্ধির দল

কে সেই প্রাক্তন তারকা?
Posted: 07:00 PM Jun 01, 2023Updated: 07:00 PM Jun 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরোয়া ক্রিকেটের নতুন মরশুম শুরু হওয়ার আগে বড়সড় চমক দিল ত্রিপুরা ক্রিকেট সংস্থা (Tripura Cricket Association)। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার ল্যান্স ক্লুজনারকে (Lance Klusener) আসন্ন মরশুমের জন্য কোচ হিসেবে নিয়োগ করা হল।

Advertisement

গত বছরের অক্টোবর মাসে ত্রিপুরা ক্রিকেট সংস্থার নতুন কমিটি গঠন করা হয়েছে। তার পর থেকে একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সেই সব পদক্ষেপের মধ্যে অন্যতম ক্লুজনারকে কোচ হিসেবে নিয়োগ করা। ত্রিপুরা ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্ট তিমির চাঁদ দক্ষিণ আফ্রিকার তারকার নিয়োগ নিশ্চিত করেন।

[আরও পড়ুন: মেসি পিএসজি ছাড়ছেনই, জানিয়ে দিলেন কোচ গালতিয়ের]

 

ত্রিপুরার হয়ে রনজি ট্রফিতে খেলেন ঋদ্ধিমান সাহা। বাংলা থেকে তিনি চলে গিয়েছেন ত্রিপুরায়। এবার ক্লুজনারের কোচিংয়ে দেখা যাবে ঋদ্ধিকে।

১৯৯৯ বিশ্বকাপ ক্রিকেট অন্যভাবে দেখেছে ক্লুজনারকে। ডেথ ওভারে ব্যাট হাতে ঝড় তুলতেন তিনি। সেই টুর্নামেন্টের সেরা প্লেয়ার হয়েছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই হৃদয়বিদারক সেমিফাইনালে অ্যালান ডোনাল্ড রান আউট হয়ে যাওয়ায় ক্লুজনারের মরিয়া লড়াই দাম পায়নি। শেষ চার থেকে বিদায় নেয় দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে এবং টেস্ট মিলিয়ে ক্লুজনার খেলেছেন ২২০টি ম্যাচ। তাঁর ঝুলিতে ৫৪৮২ রান এবং ২৭২টি উইকেট।

ক্লুজনারের হাতে রিমোট কন্ট্রোল ওঠায় ত্রিপুরার ক্রিকেটে অভিনবত্ব আসবে বলেই মনে করা হচ্ছে। চলতি সপ্তাহেই দায়িত্ব নিচ্ছেন ক্লুজনার। তিমির চাঁদ বলেন, ”গত মার্চে আমরা একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলাম। অনূর্ধ্ব ১৫, ১৬ এবং ১৯ এবং সিনিয়র দলের কোচের জন্য জীবনপঞ্জী চাওয়া হয়েছিল। প্রাক্তন ক্রিকেটাররা এই পদের জন্য আবেদন করেছিলেন। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার প্রাক্তনরা আবেদন করেছিলেন। ক্লুজনার ও ডেভ হোয়াটমোর উল্লেখযোগ্য নাম। একশো দিনের জন্য ত্রিপুরার কোচিংয়ের দায়িত্বে ক্লুজনার। দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানে বেশ কয়েকটি কাজও রয়েছে ক্লুজনারের। আমরা সব ভেবে চিন্তেই ক্লুজনারকে দায়িত্ব দিয়েছি।” 

[আরও পড়ুন: জোড়া ধাক্কা মণ্ডল পরিবারে, খারিজ সুকন্যার জামিনের আবেদন, পিছিয়ে গেল অনুব্রতর আরজিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement