shono
Advertisement

লর্ডসের লং রুমে খোয়াজাকে ‘প্রতারক’ বলে কটাক্ষ, অজিদের কাছে ক্ষমা চাইল এমসিসি

'খুবই হতাশাজনক', কটুক্তির শিকার হয়ে মন্তব্য খোয়াজার।
Posted: 10:55 AM Jul 03, 2023Updated: 10:55 AM Jul 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লর্ডসের লং রুমে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে দুর্ব্যবহারের কারণে ক্ষমা চাইল এমসিসি। রবিবার অ্যাশেজের (Ashes) দ্বিতীয় টেস্ট চলাকালীন অজি ওপেনার উসমান খোয়াজাকে (Usman Khawaja) লক্ষ্য করে কটু মন্তব্য করেন এমসিসি সদস্য-সহ ইংল্যান্ডের সমর্থকরা। সেই ঘটনার তীব্র নিন্দা করে মুখ খুলেছেন খোয়াজাও। তারপরেই ক্ষমাপ্রার্থনা করে বিবৃতি দিয়েছে এমসিসি (MCC)।

Advertisement

বিতর্কের সূত্রপাত ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের সময়ে। জনি বেয়ারস্টোর আউট নিয়ে আম্পায়ারের সঙ্গে ইংল্যান্ডের মতবিরোধ হয়। ইংরেজ ব্যাটার ভেবেছিলেন বলটি ডেড হয়ে গিয়েছে। কিন্তু বলটি বৈধ বলেই ঘোষণা করেন আম্পায়ার। সেই বলেই স্টাম্পড হয়ে যান বেয়ারস্টো। এই আউট নিয়েই প্রবল অসন্তুষ্ট হয়ে পড়েন ইংল্যান্ডের সমর্থকরা।

[আরও পড়ুন: মোদির নিরাপত্তায় গলদ! প্রধানমন্ত্রীর বাসভবনের উপর চক্কর কাটল ড্রোন]

অজি ক্রিকেটাররা ড্রেসিংরুমে ফেরার সময়ে তাঁদের উদ্দেশ্য করেই কটুক্তি করতে শুরু করেন লর্ডসে (Lords Cricket Ground) হাজির সমর্থকরা। ‘চিটার’ বলে কটাক্ষ করা হয় উসমান খোয়াজাকে। ঘটনার পরে তিনি বলেন, “সবচেয়ে পছন্দের মাঠগুলির মধ্যে অন্যতম এই লর্ডস। লং রুমে সবসময় খেলোয়াড়দের সম্মান করা হয়। কিন্তু দুর্ভাগ্যবশত আজ সেই সম্মান পাইনি। খুবই হতাশাজনক ঘটনা ঘটেছে আজ। বারবার আমাদের দোষারোপ করা হচ্ছিল, আমি শুধু এমসিসি সদস্যদের ভুল ধরিয়ে দিয়েছি। তা সত্ত্বেও তাঁরা দুর্ব্যবহার করতে থাকেন।”

ঐতিহ্যবাহী লর্ডসের এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে। তারপরেই বিবৃতি জারি করেছে এমসিসি। বলা হয়েছে, “অস্ট্রেলিয়া দলের কাছে আমরা নিঃশর্ত ক্ষমা চাইছি। আমাদের কোনও সদস্য যদি অশোভন আচরণ করে থাকেন তাহলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। লং রুমের অভিজ্ঞতা প্রত্যেক ক্রিকেটারের কাছেই খুব গুরুত্বপূর্ণ হয়। সেখানে এহেন অনভিপ্রেত ঘটনা খুবই দুর্ভাগ্যজনক।” প্রসঙ্গত, ক্রিকেটারদের হেনস্তার অভিযোগ এনে এমসিসির কাছে তদন্তের আবেদন করেছে অজি ক্রিকেট সংস্থা। 

[আরও পড়ুন: চুমুতে ভালবাসার অঙ্গীকার, চার্চে গিয়ে জার্মান প্রেমিকের সঙ্গে বিয়ে বাঙালি অভিনেত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement