shono
Advertisement

অবিকল যেন কোহলি! লাদাখকন্যার ব্যাটিং দেখে ক্রিকেট কিট উপহার দিল প্রশাসন

ভাইরাল হয়ে গিয়েছিল এই মেয়েটির ব্যাটিংয়ের ভিডিও।
Posted: 11:50 AM Oct 18, 2022Updated: 11:50 AM Oct 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল লাদাখের (Ladakh) এক নাবালিকার ব্যাট করার ভিডিও। বিরাট কোহলির (Virat Kohli) মতো ক্রিকেট খেলতে চাওয়া এই মেয়ের পাশে দাঁড়াতে চলেছে লাদাখের প্রশাসন। একটি ক্রিকেট কিট উপহার দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়ায় আলোড়ন ফেলে দেওয়া এই কন্যাকে। সেই সঙ্গে তার স্কুলের ক্রিকেট টিমের হাতেও তুলে দেওয়া হয়েছে ক্রিকেট কিট।

Advertisement

লাদাখের এই নাবালিকার নাম মাকসুমা। প্লাস্টিকের ব্যাট হাতে তার খেলার ভিডিও ঝড় তুলেছিল সোশ্যাল মিডিয়ায়। একের পর এক বল অনায়াসে মাঠের বাইরে পাঠিয়ে দিচ্ছিল সে। দেশ বিদেশের বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটারের নজরেও পড়ে যায় এই খুদের ভিডিও। তার প্রতিভা, ইতিবাচক মানসিকতার প্রশংসা করেন ক্রিকেটার থেকে নেটিজেনরা সকলেই।

[আরও পড়ুন: রিয়ালের জোড়া ট্রফি জয়ের নায়ক বেঞ্জেমার হাতেই উঠল ব্যালন ডি’অর]

ভাইরাল ভিডিওতে মাকসুমা বলেছিল, বাবাকে দেখেই ক্রিকেট খেলার প্রতি তার ভালবাসা তৈরি হয়। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির ভক্ত মাকসুমা। বড় হয়ে বিরাটের মতোই ব্যাটিং করার স্বপ্ন দেখে ষষ্ঠ শ্রেণির এই পড়ুয়া। সেই জন্যই বাড়িতে বাবার কাছে মন দিয়ে ক্রিকেট শেখে সে। স্কুলেও খেলার টিচারের তত্ত্বাবধানে তার ক্রিকেট প্রশিক্ষণ চলে।

লাদাখের ক্রীড়া দপ্তরের সচিব রবিন্দর কুমার ঘোষণা করেন, মাকসুমা ও তার স্কুলের সব পড়ুয়াকে ক্রিকেট কিট দেওয়া হবে। তিনি বলেন, “ক্রিকেট আসলে গোটা দলের খেলা। মাকসুমার মতো পড়ুয়াদের সাহায্য করতে হবে। তার ফলে সকলেই উৎসাহী হবে, এক দলে একসঙ্গে খেলতে পারবে।” তিনি আরও জানিয়েছেন, লাদাখের পার্বত্য এলাকাগুলিতে খেলাধুলার উন্নয়ন করতে বেশ উৎসাহী প্রশাসন। নানা জায়গা থেকে প্রতিভাবান শিশুদের খুঁজে বের করে তাদের প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হবে, এমনটাই জানিয়েছেন রবিন্দর।

[আরও পড়ুন: ICCতে কি যাচ্ছেন সৌরভ? বোর্ডের বৈঠকের পরে আজকেই জানা যাবে মহারাজের ভবিষ্যৎ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement