shono
Advertisement

‘রোহিত-বিরাট ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে না ভারত’, সাফ জানালেন এবি

কেন একথা বললেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা?
Posted: 01:51 PM Jan 12, 2024Updated: 06:46 PM Jan 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মাকে (Rohit Sharma) টি-টোয়েন্টি ফরম্যাটে ফিরিয়ে আনায় মিশ্র অনুভূতি তৈরি হয়েছে ভারতের ক্রিকেটমহলে। আফগানিস্তান সিরিজের জন্য দুই তারকাকে দলে নেওয়া হয়েছে। রোহিত ১৪ মাস পরে বৃহস্পতিবার নামলেন। কিন্তু রান আউট হয়ে যান। কোহলি প্রথম ম্যাচে নামেননি। ২০২২ বিশ্বকাপের পরে প্রথমবার টি-টোয়েন্টি ফরম্যাটে দুই ভারতীয় তারকা। এদিকে একাধিক তরুণ ক্রিকেটার দরজায় কড়া নাড়ছেন। এরকম পরিস্থিতিতে কোহলি-রোহিতকে টি-টোয়েন্টি ফরম্যাটে ফেরানোর সিদ্ধান্তকে অনেকে সমর্থন না করলেও, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা এবি ডিভিলিয়ার্স (Ab de Villiers) মনে করছেন দুই তারকাকে ফিরিয়ে ঠিকই করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। 
এবিডি বলছেন, ”বিরাট আর রোহিতকে নিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তাতে আমি খুশি। আফগানিস্তান সিরিজে ওদের দলে নেওয়ায় আমি অন্তত বিস্মিত হইনি। কারণ বিশ্বকাপের (ICC T-20 World Cup) মতো টুর্নামেন্টে দেশের সেরা দলই পাঠানো উচিত। আর রোহিত-বিরাট ছাড়া বিশ্বকাপ জেতা সম্ভব নয় ভারতের পক্ষে। সমালোচনা কেন হচ্ছে, তা আমি বুঝতে পারি। কারণ দেশের তরুণ ক্রিকেটাররা দলে সুযোগ পাচ্ছে না।” 

Advertisement

[আরও পড়ুন: ‘শচীনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেবে বিরাট’, শহরে এসে অকপট ক্লাইভ লয়েড]

কোহলি আর রোহিতের পরিস্থিতি দেখে ডিভিলিয়ার্সের মনে পড়ে যাচ্ছে নিজের কথা। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা বলছেন, ” কেরিয়ারের শেষের দিকে কোহলি আর বিরাটের মতো অবস্থা হয়েছিল আমারও। আমার পক্ষে ফেরা আর সম্ভব হয়নি। তবে কোহলি আর রোহিত দলে ফেরায় আমি খুশি।”
কোহলির সঙ্গে আইপিএলে ব্যাঙ্গালোর রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছেন ডিভিলিয়ার্স। খুব কাছ থেকে দেখেছেন বিরাটকে। কোহলি প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা বলছেন, ”শুরু থেকেই বিরাটের রক্তে ক্রিকেট। প্যাশন নিয়ে খেলে। সেই কারণে এখনও খেলে যাচ্ছে। জীবন ও পরিবারের মধ্যে দারুণ ভারসাম্য বজায় রেখেছে বিরাট।” 

 

[আরও পড়ুন: ‘যখন হয়, তখন হতাশা গ্রাস করে’, আফগানিস্তান ম্যাচের পরে কেন একথা বললেন রোহিত?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement