shono
Advertisement

বিতর্কের আবহেই ঘোষিত কুস্তি ফেডারেশনের নির্বাচনের দিন, ‘স্বচ্ছ’ ভোটের আশায় কুস্তিগিররা

এদিকে, ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগের পক্ষে অডিও, ভিডিও জমা দিলেন কুস্তিগিররা।
Posted: 07:09 PM Jun 12, 2023Updated: 07:09 PM Jun 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে জাতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচনের দিন ঘোষণা হল। আগামী ৪ জুলাই হবে ভোট। ভারতীয় কুস্তিগিরদের আশা স্বচ্ছ ও নিরপেক্ষ প্রক্রিয়ায় হবে নির্বাচন।

Advertisement

সোমবার ভারতীয় অলিম্পিক সংস্থার তরফে জানানো হয়েছে, ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটির নির্বাচনের রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ করা হয়েছে জম্মু ও কাশ্মীর হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি মহেশ মিত্তল কুমারকে। বিবৃতিতে আরও বলা হয়েছে, সুষ্ঠু ভাবে নির্বাচন সম্পন্ন করতে একজন অ্যাসিসট্যান্ট রিটার্নিং অফিসার এবং অন্য স্টাফদেরও নিয়োগ করা যেতে পারে।

[আরও পড়ুন: কেন মনোনয়ন প্রত্যাহার? উপযুক্ত কারণ দেখাতে হবে প্রার্থীকে, নয়া নির্দেশ কমিশনের]

যৌন হেনস্তার অভিযোগে জোড়া এফআইআর দায়ের হয়েছে ফেডারেশনের বর্তমান সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে। তা সত্ত্বেও তাঁকে পদ থেকে সরানো হয়নি। প্রায় ১২ বছর ধরে এই পদে রয়েছেন তিনি। তাঁর ছেলেও ফেডারেশনের অন্যতম সদস্য। এই ব্রিজভূষণের গ্রেপ্তারিতে দীর্ঘদিন ধরেই সরব কুস্তিগিররা। এমন পরিস্থিতিতে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন চাইছিলেন তাঁরা। পাশাপাশি সভাপতির পদে একজন মহিলাকে চাইছেন মহিলা কুস্তিগিররা। তাঁদের দাবি, সেক্ষেত্রে যৌন হেনস্তার মতো ঘটনা যেমন এড়ানো সম্ভব, তেমনই যাবতীয় সমস্যা আরও ভালভাবে ব্যক্ত করতে পারবেন তাঁরা। এহেন আবহে নির্বাচনের দিন ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

এদিকে, ব্রিজভূষণের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্তার অভিযোগের তদন্তে নেমে কুস্তিগিরদেরই চাপের মুখে ফেলার চেষ্টা করে দিল্লি পুলিশ। ফেডারেশন সভাপতি যে অশালীন আচরণ করেছেন, তার প্রমাণ চাওয়া হয় অভিযোগকারিনী কুস্তিগিরদের থেকে। যে ছয় কুস্তিগির ব্রিজভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন, তাঁদের মধ্যে চারজন নিজেদের অভিযোগের পক্ষে অডিও ও ভিডিও জমা দিয়েছেন দিল্লি পুলিশের কাছে বলেই খবর।

[আরও পড়ুন: মনোনয়নের দিনই বিজয় উল্লাস! আবির খেলায় মাতলেন বজবজের তৃণমূল কর্মীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement