shono
Advertisement

বিশ্বকাপ চলাকালীনই দুঃসংবাদ শ্রীলঙ্কার ক্রিকেটে, দ্বীপরাষ্ট্রের অকৃত্রিম ভক্ত অভয়শেখরা প্রয়াত

শ্রীলঙ্কার ক্রিকেটারদের মতোই বিখ্যাত ছিলেন অভয়শেখরা।
Posted: 08:15 PM Oct 30, 2023Updated: 08:15 PM Oct 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনাবসান হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটের চিয়ারলিডার পার্সি অভয়শেখরার (Percy Abeysekera)। দীর্ঘ রোগভোগের পরে ৮৭ বছর বয়সে প্রয়াত হন তিনি। দ্বীপরাষ্ট্রে তিনি আঙ্কল পার্সি নামেই পরিচিত ছিলেন। শ্রীলঙ্কার পতাকা হাতে বিশ্বের বিভিন্ন গ্যালারিতে দেখা গিয়েছে পার্সিকে। ১৯৭৯ সালের বিশ্বকাপ থেকে পতাকা হাতে তিনি শ্রীলঙ্কাকে সমর্থন করে আসছেন। চলতি বিশ্বকাপের মাঝেই হৃদয়বিদারক খবরটি এল। ঘটনাক্রমে সোমবার বিশ্বকাপে শ্রীলঙ্কা খেলছে আফগানিস্তানের সঙ্গে। 

Advertisement

অভয়শেখরার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে শ্রীলঙ্কার ক্রিকেটে। প্রাক্তন ক্রিকেটার রাসেল আর্নল্ড, সনথ জয়সূর্য শোকে বিহ্বল। শ্রদ্ধাজ্ঞাপন করেছেন ভারতের প্রাক্তন তারকা পেসার ইরফান পাঠানও।  

[আরও পড়ুন: আরও অন্ধকারে পাক ক্রিকেট, বিশ্বকাপ চলাকালীনই পদত্যাগ ইনজির

আইপিএলের পর থেকে চিয়ারলিডারের ধারণা ছড়িয়ে পড়ে বিশ্বের সর্বত্র। কিন্তু আইপিএলের বহু আগে থেকেই অভয়শেখর দেশীয় ক্রিকেটের চিয়ারলিডার হিসেবে দেশেবিদেশের মাঠে দ্বীপরাষ্ট্রের ক্রিকেটারদের উৎসাহ দিয়ে গিয়েছেন। শ্রীলঙ্কার ক্রিকেটাররা যতটা বিখ্যাত, অভয়শেখরাও তেমনই।
তাঁকে নিয়ে কম বিতর্ক হয়নি। ক্রিকেটারদের সঙ্গে ঝামেলায় জড়িয়েছেন তিনি।
 
 
প্রতিপক্ষের ক্রিকেটারদের কানে কানে কিছু বলে তাঁদের মনোবল ভেঙে দিতেন অভয়শেখর। একাধিক ব্যাটসম্যান আউটও হয়ে গিয়েছিলেন অভয়শেখরের সেই তুকতাকে। ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন শ্রীলঙ্কার এই চিয়ারলিডারকে ভারতীয় দলের সাজঘরের কাছাকাছি আসা বন্ধই করে দিয়েছিলেন। সেই অভয়শেখরাকে শ্রীলঙ্কা ক্রিকেট আর্থিক সাহায্য করেছিল। শ্রীলঙ্কায় এশিয়া কাপ চলাকালীন অভয়শেখরার সঙ্গে গিয়ে দেখা করে আসেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement