shono
Advertisement

পুজোয় মুক্তি পাচ্ছে সৃজিতের ‘এক যে ছিল রাজা’, প্রকাশ্যে মোশন পোস্টার

প্রকাশ্যে মোশন পোস্টার৷  The post পুজোয় মুক্তি পাচ্ছে সৃজিতের ‘এক যে ছিল রাজা’, প্রকাশ্যে মোশন পোস্টার appeared first on Sangbad Pratidin.
Posted: 01:16 PM Aug 03, 2018Updated: 02:36 PM Aug 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাস থেকে ভাওয়াল সন্ন্যাসী কাণ্ড পর্দায় ফুটিয়ে তুলতে চলেছেন তিনি, মাস পাঁচেক আগে ফেসবুক ওয়াল পোস্টার পোস্ট করে সবাইকে সেকথা জানিয়েছিলেন সৃজিত মুখোপাধ্যায়৷ এবার সামনে এল ওই সিনেমার মোশন পোস্টার৷ সামনের পুজোয় দর্শকরা এই সিনেমা উপহার পেতে চলেছেন বলেই উল্লেখও রয়েছে ওই পোস্টারে৷

Advertisement

[ফের টেলিভিশনে মনামী, ফিরছেন নায়িকার ভূমিকায়]

উত্তমকুমার ও সুপ্রিয়া দেবী অভিনীত ‘সন্ন্যাসী রাজা’ ছবিটি মনে আছে প্রায় সকলের৷ অধিকাংশ সময় শিকার, আনন্দ-ফুর্তি এবং নারীদের সঙ্গেই কাটাতে ভালবাসতেন ভাওয়াল এস্টেটের জমিদার বংশের রাজকুমার রমেন্দ্রনারায়ণ রায়।  বেশ কয়েকজন রক্ষিতাও ছিলেন তাঁর৷ ১৯০৫ সালে তিনি সিফিলিসে আক্রান্ত হন। চিকিৎসা চলাকালীন ৭ মে তাঁর মৃত্যু হয়। ১৮ মে দার্জিলিংয়ে তাঁর শ্রাদ্ধশান্তি করা হয়৷ এতদূর অবধি সবই ঠিক ছিল৷ সমস্যার সূত্রপাত ১৯২০-২১ সালে৷ ঢাকার বাকল্যান্ড বাঁধের কাছে সর্বাঙ্গে ছাই মাখা এক সন্ন্যাসীর আগমন ঘটে। দাবি করা হয় তিনিই রমেন্দ্রনারায়ণ রায়৷ এমনকি তাঁর ফিরে আসার পর ভাওয়াল এস্টেটের সম্পত্তির অধিকার চেয়ে আদালতে মামলাও করেন।

[পোস্টারে যোগীর হাতে পিস্তল, বিতর্কে বন্ধ ‘জিলা গোরক্ষপুর’ ছবির কাজ]

অজানা রয়ে গিয়েছে আদালতের মামলার ব্যাপারটি৷  বেশ কয়েকটি বইতে এ বিষয় লেখা হয়েছে৷ পার্থ চট্টোপাধ্যায়ের বই ‘প্রিন্সলি ইম্পস্টার: দ্য স্ট্রেঞ্জ অ্যান্ড ইউনিভার্সাল হিস্ট্রি অফ কুমার অফ ভাওয়াল’, মুরাদ ফৈজির বই ‘এ প্রিন্স’, ‘পয়জন এন্ড টু ফিউনারাল’ এই দু’টি বইতেই এ সম্বন্ধে বেশ কিছু তথ্য রয়েছে৷ সিনেমার পর্দায় সেই কাহিনী কখনও উঠে আসেনি৷ সেটাই করলেন সৃজিত মুখোপাধ্যায়৷ ছবির মোশন পোস্টার ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে টলিপাড়ায়৷ চলতি বছর পুজোর মরশুমে মুক্তি পেতে চলেছে ছবিটি৷

[ডিজনিল্যান্ডে হাত ধরাধরি করে ঘুরছেন রণবীর-দীপিকা, প্রকাশ্যে ভিডিও]

বহুদিন ধরে এ ছবি নিয়ে কাজ করছিলেন তিনি৷ এখানে রাজা বা জমিদারের ভূমিকায় দেখা যাবে স্বয়ং যিশু সেনগুপ্তকে, আর তার স্ত্রী-র ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী ইন্দ্রাণী দত্ত-র কন্যা রাজনন্দিনী দত্ত। জমিদারের বোনের চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান এবং দুজন গুরুত্বপূর্ণ উকিলের চরিত্রে দেখা যাবে টলিউডের দুই লেজেন্ড অঞ্জন দত্ত এবং অপর্ণা সেনকে। এছাড়াও গোপন সূত্রের খবর অন্যান্য কয়েকটি চরিত্রে থাকছেন অনির্বাণ ভট্টাচার্য এবং রুদ্রনীল ঘোষের মতো কিছু তারকা।

The post পুজোয় মুক্তি পাচ্ছে সৃজিতের ‘এক যে ছিল রাজা’, প্রকাশ্যে মোশন পোস্টার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement