shono
Advertisement

ডাবল সেঞ্চুরি মেন্ডিস-মাদুশকার, ৭০৪ রানের পাহাড়ে শ্রীলঙ্কা

শেষ দিন ইনিংস হার এড়াতে আরও ১৫৮ রান করতে হবে আইরিশদের।
Posted: 08:12 PM Apr 27, 2023Updated: 08:12 PM Apr 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিশান মাদুশকা ও কুশল মেন্ডিসের জোড়া ডাবলস, দিমুথ করুণারত্নে ও অ্যাঞ্জেলো ম্যাথিউজের জোড়া সেঞ্চুরিতে গল টেস্টের প্রথম ইনিংসে পাহাড়প্রমাণ রান করে শ্রীলঙ্কা (Srilanka)। আয়ারল্যান্ডের (Ireland) বোলারদের রীতিমতো শাসন করে দ্বীপরাষ্ট্র ৩ উইকেটে ৭০৪ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়।

Advertisement

আয়ারল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫৪ রানে ২ উইকেট হারিয়েছে। টেস্টের বাকি আর একদিন। শেষ দিন ইনিংস হার এড়াতে আরও ১৫৮ রান করতে হবে আইরিশদের। ক্রিজে রয়েছেন আয়ারল্যান্ডের অধিনায়ক অ্যান্ডি বলবার্নি (১৮) ও হ্যারি টেক্টর (৭)।

[আরও পড়ুন: দিল্লি ক্যাপিটালসকে নিয়ে বিতর্ক তুঙ্গে, পার্টিতে মহিলার সঙ্গে দুর্ব্যবহারে অভিযুক্ত ক্রিকেটার]

 

তৃতীয় দিনের শেষে শ্রীলঙ্কার রান ছিল ১ উইকেটে ৩৫৭। চতুর্থ দিনের প্রথম সেশনে মাদুশকা ও মেন্ডিসকে ফেরাতে পারেনি আয়ারল্যান্ড। লাঞ্চের আগে মাদুশকা ডাবল সেঞ্চুরি করেন। মেন্ডিসও সেঞ্চুরি করে ফেলেন। লাঞ্চের পর বেশিক্ষণ টেকেননি মাদুশকা। তাঁর ২০৫ রানের ইনিংসে ছিল ২২টি বাউন্ডারি ও একটি ছক্কা। মাদুশকা ফেরার পরে দাপট দেখান কুশল মেন্ডিস। তাঁর ইনিংস শেষ হয় ২৪৫ রানে। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ১০০ রানে অপরাজিত থেকে যান।

টেস্ট ক্রিকেটে এবার নিয়ে তৃতীয়বার কোনও দলের প্রথম চার ব্যাটসম্যান একই ইনিংসে সেঞ্চুরি পেলেন। সপ্তমবারের মতো ৭০০ রানের স্কোর ছুঁয়ে ফেলে শ্রীলঙ্কা। রান তাড়া করতে নেমে আয়ারল্যান্ড জেমস ম্যাকালাম (১০) ও পিটার মুরের (১৯) উইকেট হারায়।

[আরও পড়ুন: ‘নাইটদের স্পিন বিভাগ শক্তিশালী’, বলছেন ভারতের প্রাক্তন পেসার জাহির খান]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement