shono
Advertisement

দূষণ বাউন্সারে বিপর্যস্ত শ্রীলঙ্কা, মাঠেই বমি লাকমলের

৯ ক্রিকেটারকে ভারতে আসতে মানা শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রকের। The post দূষণ বাউন্সারে বিপর্যস্ত শ্রীলঙ্কা, মাঠেই বমি লাকমলের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:10 PM Dec 05, 2017Updated: 11:22 AM Sep 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাটে-বলের লড়াই যেন গৌণ হয়ে গিয়েছে। শ্রীলঙ্কান ক্রিকেটারদের এখন লড়তে হচ্ছে ভারতের দূষণের বিরুদ্ধে। তা করতে গিয়ে মাঠেই অসুস্থ হয়ে পড়লেন সুরঙ্গা লাকমল। ফিল্ডিং করার সময় বমি করতে দেখা গেল তাঁকে।

Advertisement

খাঁটি বাঙালি বরের বেশেই সোনমের সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন সুনীল ]

দিল্লির দূষণ ভারতবাসীর কাছে নতুন কিছু নয়। এবার দিওয়ালির সময় দূষণ নিয়ন্ত্রণে অনেক সতর্কতা নেওয়া হয়েছিল। কিন্তু তাতেও কাজের কাজ কিছু হয়নি। এবারও দূষণের মোটা চাদরে ঢেকেছে দিল্লি। এই পরিস্থিতিতেই ফিরোজ শাহ কোটলায় মুখোমুখি হয়েছে ভারত-শ্রীলঙ্কা। প্রথম ইনিংসেই ঘটনার সূত্রপাত। ভারতীয় ব্যাটসমানরা তখন রানের ফুলঝুরি ছোটাচ্ছেন। টানা দুটি টেস্টে দ্বিশতরান করে, ছটি দ্বিশতরানের মালিক হয়ে লারাকে টপকে ড্রেসিংরুমে ফিরেছেন ক্যাপ্টেন কোহলি। এমন সময় সমস্যা শুরু হয়। দূষণের জেরে কোনও শ্রীলঙ্কান ক্রিকেটারই ঠিকঠাক খেলতে পারছিলেন না। মাস্ক ব্যবহার করেও স্বস্তি মেলেনি। ফলে একে একে মাঠ ছাড়ছিলেন। একটা সময় দলের ফিল্ডিং করারই খেলোয়াড়ের অভাব পড়ে। শেষমেশ দলের ফিজিওকে জার্সি পরতে দেখা যায়। তারপরই ক্রুদ্ধ কোহলি ইনিংস ডিক্লেয়ার করে নিজেরা ফিল্ডিং করতে নামেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজের দল ঘোষণা, ডাক পেলেন বুমরাহ ]

প্রাথমিকভাবে এ ঘটনায় অনেকেই শ্রীলঙ্কান ক্রিকেটারদের মনোভাব নিয়ে প্রশ্ন তুলেছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংস চলাকালীন দেখা গেল, সত্যিই সমস্যায় পড়েছেন ক্রিকেটাররা। এদিন রীতিমতো অসুস্থ হয়ে পড়েন লাকমল। খেলা সাময়িক বন্ধ থাকে। থার্ড ম্যানে ফিল্ডিং করতে করতে মাঠের মধ্যেই শুয়ে পড়েন তিনি। দলের ফিজিও এসে তাঁর শ্রূশুষা করেন। সে সময়ই বমি করতে দেখা যায় তাঁকে। অর্থাৎ স্রেফ মনোভাব নয়,  শ্রীলঙ্কান ক্রিকেটাররা যে সত্যিই সমস্যায় পড়েছেন তা স্পষ্ট।

অম্বাদেবী মন্দিরে পুজো দিলেন সস্ত্রীক জাহির খান, হইচই নেটদুনিয়ায় ]

ভারতীয় ক্রিকেটাররা অবশ্য মাস্ক ব্যবহার করছেন না। শ্রীলঙ্কান ক্রিকেটাররাও ব্যাট করার সময় মাস্ক পরছেন না ঠিকই, কিন্তু ফিল্ডিং করতে গেলেই সমস্যায় পড়ছেন। এদিকে ঘটনার জের গড়িয়েছে বহুদূর। ওয়ানডে সিরিজের জন্য নয়জন শ্রীলঙ্কান ক্রিকেটার ভারতে পাড়ি দেওয়ার জন্য তৈরি হচ্ছিলেন। কিন্তু সে দেশের ক্রীড়ামন্ত্রকের তরফে মানা করা হয়। ভারতের দূষণ ও দূষণ নিয়ন্ত্রণ নিয়ে মনোভাবে স্পষ্টতই অসন্তুষ্ট সে দেশের মন্ত্রী। বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে, এরপর থেকে দূষণের সময় দিল্লিতে ম্যাচ হবে কিনা, তা বিবেচনা করে দেখা হবে। তবে আপাতত দূষণ বাউন্সারে ভারত-শ্রীলঙ্কা সিরিজের ভাগ্যই যেন অনেকটা জটিল হয়ে পড়ল।

OMG! একলাফে ছয়গুণ বেতন বাড়তে চলেছে বিরাট অ্যান্ড কোম্পানির ]

The post দূষণ বাউন্সারে বিপর্যস্ত শ্রীলঙ্কা, মাঠেই বমি লাকমলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement