shono
Advertisement

শাহরুখ-দেওলদের মধ্যমণি করিনা, তেইশে দাপুটে কামব্যাকে মন কাড়লেন যে তারকারা

বছরশেষের হিসেব-নিকেশে কামব্যাকের তালিকায় কারা?
Posted: 07:44 PM Dec 31, 2023Updated: 07:57 PM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ সাল যে নিঃসন্দেহে বলিউডে সুসময় বয়ে এনেছে। দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রির সঙ্গে পাল্লা দিয়ে ব্যবসা করেছে হিন্দি সিনেমা। একের পর এক তারকাদের দাপুটে প্রত্যাবর্তনে দর্শকদের প্রত্যাশার পারদ আরও চড়েছে। সেই তালিকায় শাহরুখ খানের পাশাপাশি রয়েছে দেওল পরিবারের তিন তারকা। যাদের মধ্যমণি করিনা কাপুর।

Advertisement

 

অতিমারী উত্তর পর্বে ডুবন্ত বলিউডের রাশ একা হাতে টেনেছেন শাহরুখ খান। হিন্দি সিনে ইন্ডাস্ট্রি যখন দক্ষিণাত্যের বিনোদুনিয়ার কাছে পর পর ধাক্কা খাচ্ছে, তখন ‘পাঠান’, ‘জওয়ান’ দিয়ে বলিউডের সুসময় ফিরিয়েছেন তিনি। আগের দুটি সিনেমার মতো বক্স অফিসে ‘ডাঙ্কি’ (Dunki) বিজয়রথ ছোটাতে না পারলেও বড়দিনের সপ্তাহান্তে খেলা ঘুরিয়ে দিয়েছিলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। ‘ডাঙ্কি’ ষোলো কলা পূর্ণ করতে না পারলেও এবছর ২৫০০ কোটি টাকা আয় করে ফেলেছেন কিং খান।

চলতি বছর বাদশার দাপুটে প্রত্যাবর্তনে বলিউডের বক্সঅফিসে যে কাঁপন ধরে গিয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। শুরুটা হয়েছে জানুয়ারি মাসে ‘পাঠান’ রিলিজ দিয়ে। হাজার কোটির বেশি ব্য়বসা করা ছবির সুবাদে শাহরুখ বুঝিয়ে দিয়েছিলেন যে, ‘পিকচার অভি বাকি হ্যায়…।’ তারপর ‘জওয়ান’ এল, ১১০০ কোটির ব্যবসা করে রেকর্ড গড়ল।

এদিকে ২০২৩ সালেই দেওলদের ভাগ্যচক্র ঘুরেছে। কাপুর,’খান-দানে’র পাশাপাশি বলিউডে এখন ‘টক অফ দ্য টাউন’ দেওল পরিবার। চলতি বছরের জুলাই মাসে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তে অভিনয় করে দেওলদের ভাগ্যের চাবিকাঠি খুলে দিয়েছিলেন বাবা ধর্মেন্দ্র। সেই ছবি সপ্তাহ খানেক রমরমিয়ে ব্যবসা করেছে। তার রেশ ধরেই ১১ আগস্ট মুক্তি পায় সানি দেওলের ‘গদর ২’। যা কিনা ব্যবসার নীরিখে সানির ৪০ বছরের ফিল্মি কেরিয়ারে এখনও পর্যন্ত সবথেকে বড় ব্লকবাস্টার সিনেমা। ধর্মেন্দ্রর ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’ যেখানে তিন সপ্তাহে ৩০০ কোটির ক্লাবে ঢুকেছিল, সেখানে মাত্র ১ সপ্তাহেই কামাল দেখায় ‘ঢাই কিলো কা হাত’! ৩০০ কোটির ব্যবসা করে ফেলে সানি দেওলের ‘গদর ২’। আর বছরের শেষে ‘অ্যানিম্যাল’ ছবির সুবাদে ষোলো কলা পূর্ণ করলেন ববি দেওল।

বলিউডে দু দশক কাটিয়ে ফেললেও তেইশ অবধি ‘পুহ’ কিংবা ‘গীত’ চরিত্রের জন্যই করিনা কাপুরকে মনে রেখেছেন দর্শকরা। তবে খেলা ঘোরালো চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘জানে জান’। সিঙ্গল মাদারের ভূমিকায় বিজয় ভার্মা, জয়দীপ আহলাতের মতো দাপুটে অভিনেতাদের সঙ্গে পাল্লা দিয়ে নজর কেড়েছেন করিনা। ২০২২ সালে আমির খানের সঙ্গে জুটি বেঁধে ‘লাল সিং চাড্ডা’ এনেছিলেন ঠিকই। কিন্তু সুপারফ্লপ সেই ছবিতে করিনাকে নিয়ে মোটেই হইচই হয়নি। বরং সমস্ত লাইমলাইট কেড়েছিলেন আমির খান। তবে ২০২৩ সালে ‘জানে জান’-এর দৌলতে নজর কাড়া প্রত্যাবর্তন করিনার কাপুরের।

সেই তালিকায় জয়া বচ্চনও রয়েছেন। ‘রকি অউর রানি কি’ প্রেম কাহানিতে দাপুটে গৃহকর্ত্রীর ভূমিকায় দারুণ অমিতাভজায়া। এই সিনেমার সুবাদেই বছর খানেক বাদে পরিচালকের আসনে বসেছিলেন করণ জোহর। আর প্রত্যাবর্তনেই বলিউডের বক্স অফিসে সাফল্য পেয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement