shono
Advertisement

Partha Chatterjee: দলীয় সহকর্মীদের প্রতিষ্ঠা দিবসের আগাম শুভেচ্ছা, ফের তৃণমূলের পাশে থাকার বার্তা পার্থর

আলিপুর আদালতে ঢোকার পথে একথা বলেন তিনি।
Posted: 11:10 AM Dec 22, 2022Updated: 11:32 AM Dec 22, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তারির পর থেকে দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তাঁর। তবে জেলে থেকেও দলীয় সহকর্মীদের যেন ভুলতেই পারছেন না পার্থ চট্টোপাধ্যায়। বর্ষশেষের দোরগোড়ায় বৃহস্পতিবার আলিপুর আদালতে ঢোকার মুখে তৃণমূল নেতা-কর্মীদের দলের প্রতিষ্ঠা দিবস ও নতুন বছরের আগাম শুভেচ্ছা জানালেন শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী।

Advertisement

জেল হেফাজত শেষে বৃহস্পতিবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ সাতজনকে আলিপুর আদালতে তোলা হয়। সবুজ রংয়ের পাঞ্জাবি এবং নীল জহর কোর্ট পরে আদালত চত্বরে পৌঁছন তিনি। তাঁর চোখে মুখে আত্মবিশ্বাসের ছাপ স্পষ্ট। আদালতে ঢোকার সময় গাড়ি থেকে নেমে দাঁড়িয়ে কিছুক্ষণ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, “তৃণমূলের ২৫ তম প্রতিষ্ঠা উপলক্ষ্যে সকল সহকর্মীদের শুভেচ্ছা জানাই। বন্ধুবান্ধব, সহকর্মী সকলকে নববর্ষের শুভেচ্ছা জানাই। আমার এলাকা বেহালার নাগরিকদের অভিনন্দন। বহু প্রতীক্ষিত জোকা-তারাতলা মেট্রো রেল চালু হোক। আমাদের বহুদিনের শখ, তা যেন পূর্ণতা পায়।” এরপর আদালতের পথে এগিয়ে চলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)।

[আরও পড়ুন: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, আগামী মঙ্গলবার প্রাথমিক শিক্ষক পদে নিয়োগের ইন্টারভিউ]

পার্থ চট্টোপাধ্যায়ের শুভেচ্ছাবার্তা নিয়ে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে জোর তোলপাড়। বিরোধীদের দাবি পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তৃণমূলের দূরত্বের কোনও সারবত্তা নেই। পুরোটাই সাজানো। যদিও বিরোধীদের দাবি খারিজ করে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, “তৃণমূল কংগ্রেস সম্পর্কে যা বলেছেন তা তাঁর ব্যক্তিগত বিষয়। মন্ত্রিসভা এবং দল থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পার্থবাবুর কিছু কাজ দল ভাল চোখে নেয়নি তাই এই সিদ্ধান্ত। পার্থবাবু বয়স্ক মানুষ। দীর্ঘদিন একটি দলে ছিলেন। দল পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে তার অবস্থান স্পষ্ট করে দিয়েছে। তবে কী বলছেন তার দায় দল নেবে না।”

উল্লেখ্য, গত জুলাই মাসের শেষ সপ্তাহে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়। ইডি’র জালে ধরা পড়েন পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। তাঁর দু’টি ফ্ল্যাট থেকে নগদ প্রায় ৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করেন তদন্তকারীরা। এছাড়া প্রচুর সোনার গয়নাগাটিও বাজেয়াপ্ত করা হয়। এত বিপুল সম্পত্তি মালিক কীভাবে হলেন অর্পিতা, সেই প্রশ্ন উঠতে শুরু করে। যদিও অর্পিতা দাবি করেন, তাঁর ফ্ল্যাট দু’টি ‘মিনি ব্যাংক’ হিসাবে কাজে লাগাতেন পার্থ চট্টোপাধ্যায়। গ্রেপ্তারির পরই পার্থর পাশ থেকে কার্যত সরে গিয়েছে শাসকদল তৃণমূল। দলের সঙ্গে দূরত্ব তৈরি হয় পার্থ চট্টোপাধ্যায়ের। মন্ত্রিত্ব এমনকী তৃণমূলের সমস্ত পদ থেকে অব্যাহতি দেওয়া হয় তাঁকে। জেলে থাকলেও দলের পাশে পার্থ চট্টোপাধ্যায়। 

[আরও পড়ুন: অধ্যাপকের ছুটি নিয়ে মামলা, বিশ্বভারতীকে জরিমানা হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement