shono
Advertisement

SSC Scam: সুপ্রিম কোর্টে পিছোল মামলার রায়দান, আপাতত ইডি হেফাজতেই মানিক ভট্টাচার্য

মঙ্গলবার ফের এই মামলার শুনানি শীর্ষ আদালতে।
Posted: 01:59 PM Oct 17, 2022Updated: 02:24 PM Oct 17, 2022

সোমনাথ রায়, নয়াদিল্লি: শীর্ষ আদালতে মীমাংসা অধরাই। সোমবার সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যর মামলার রায়দান পিছিয়ে গেল। মঙ্গলবার ফের শুনানি। ফলে এসএসসি (SSC Scam) দুর্নীতি মামলায় আপাতত ইডি (ED)হেফাজতেই থাকতে হবে মানিক ভট্টাচার্যকে। এদিন সিবিআইয়ের তরফে সলিসিটর জেনারেল তুষার মেহতা সুপ্রিম কোর্টের (Supreme Court)ডিভিশন বেঞ্চে আরও একদিন সময় চেয়েছেন। তা মঞ্জুর করা হয়েছে।

Advertisement

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গত সপ্তাহেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির হাতে গ্রেপ্তার হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য (Manik Bhattacharya)। তিনি ইডি হেফাজতে রয়েছেন। আগেই তিনি সুপ্রিম কোর্টের রক্ষাকবচের জন্য আবেদন জানিয়েছিলেন। তবে মানিক ভট্টাচার্যর গ্রেপ্তারির পর তাতে হস্তক্ষেপ করেনি শীর্ষ আদালত। তিনি ইডি হেফাজতেই রয়েছেন। পর্ষদের প্রাক্তন সভাপতি আরেক কেন্দ্রীয় সংস্থা সিবিআইয়ের (CBI) বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন, রাজনৈতিক উদ্দেশে তাঁকে হেনস্তা করা হচ্ছে। সুপ্রিম কোর্ট গত ৩০ সেপ্টেম্বর আড়াই ঘণ্টা শুনানি শেষে এই মামলায় রায়দান স্থগিত রাখে। আজ, সোমবার তার রায় দেওয়ার কথা ছিল।

[আরও পড়ুন: আরএসএস গড়ে বিজেপির বিপর্যয়, পঞ্চায়েত সমিতি ভোটে বাজিমাত কংগ্রেসের]

কিন্তু এদিনও পিছিয়ে গেল রায়দান। সিবিআইয়ের তরফে সলিসিটর জেনারেল (SG) তুষার মেহতা এদিন বিচারপতি অনিরুদ্ধ বসুর নেতৃত্বাধীন বেঞ্চের কাছে আরও একদিন সময় চান। বিচারপতিরা সেই আবেদন মঞ্জুর করেন। মঙ্গলবার ফের শুনানি। তবে ওইদিনই রায়দান হবে কি না, তা জানা যায়নি।

[আরও পড়ুন: ‘ভিক্ষা দেওয়া অভ্যাস!’, হড়পা বানে মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ ইস্যুতে মমতাকে তোপ দিলীপের]

এই মুহূর্তে মানিক ভট্টাচার্য রয়েছেন ইডি হেফাজতে। আদালতের নির্দেশ মেনে নিয়মিত তাঁর স্বাস্থ্যপরীক্ষা হচ্ছে জোকার ইএসআই (ESI) হাসপাতালে। তাঁর উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টের সমস্যা রয়েছে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। সোমবার মানিকবাবু অসুস্থ হয়ে পড়েন বলে খবর। তাঁকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় জোকার ইএসআই-তে। চিকিৎসকরা তাঁর শারীরিক পরীক্ষানিরীক্ষা করেন। সব স্বাভাবিক থাকলে তাঁকে ওষুধ দিয়ে ফের ইডি হেফাজতে পাঠানো হবে বলে খবর।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement