shono
Advertisement

কলকাতায় অস্ত্র পাচার করতে এসে STF’এর জালে বিহারের যুবক, উদ্ধার মুঙ্গেরি পিস্তল

ধৃত যুবকের নাম আজিজুর মোমিন ওরফে আজিজুল।
Posted: 09:32 AM Apr 29, 2022Updated: 09:44 AM Apr 29, 2022

অর্ণব আইচ: মালদহ থেকে কলকাতায় (Kolkata) অস্ত্র পাচার করতে এসে গ্রেপ্তার হল এক যুবক। তার কাছ থেকে উদ্ধার হয়েছে দুটি মুঙ্গেরি পিস্তল। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিট থানা এলাকায় অভিযান চালিয়েছিলেন কলকাতা পুলিশের তদন্তকারীরা। পার্শিবাগান এলাকা থেকে ওই অস্ত্র পাচারকারীকে গ্রেপ্তার করেন কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (SFT) আধিকারিকরা।

Advertisement

[আরও পডুন: রাষ্ট্রপতি ভোটে বিজেপি বিরোধিতার মহড়া, চর্চার মধ্যেই দিল্লি সফরে মমতা বন্দ্যোপাধ্যায়]

পুলিশ সূত্রে খবর, ধৃত যুবকের নাম আজিজুর মোমিন ওরফে আজিজুল। সে মালদহের (Maldah) কালিয়াচকের বাসিন্দা। গত কয়েকদিন ধরেই গোয়েন্দাদের কাছে কলকাতায় অস্ত্র পাচারের খবর আসছিল। সেই সূত্র ধরে গোয়েন্দারা ওই যুবককে গ্রেপ্তার করে দুটি সেভেন এমএম (Seven MM) পিস্তল উদ্ধার করেন। সেগুলি বিহার থেকে মালদহে আনা হয়েছিল বলে ধারণা গোয়েন্দাদের। এই চক্রের বাকি মাথাদের ধরতে ধৃতকে জেরা করছে পুলিশ। তাকে আজ আদালতে পেশ করা হবে।

অস্ত্র-সহ ধৃত যুবক আজিজুল

কলকাতায় মুঙ্গেরি অস্ত্রশস্ত্রের কারবার এই প্রথম নয়। প্রায় সারা বছর ধরেই বিহারের মুঙ্গের থেকে কোনও না কোনও আগ্নেয়াস্ত্র কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে পাচার হয়। এর সঙ্গে বড়সড় পাচারচক্র জড়িত আছে বলে পুলিশের দৃঢ় ধারণা। আর সেই চক্রের মূল পান্ডা কে, তা নিয়েও সদা তৎপর লালবাজার।

[আরও পডুন: বাংলার জলকন্যার বিশ্বজয়, মলোকাই চ্যানেল জয় করে রেকর্ড গড়লেন কালনার সায়নী দাস]

বিশেষত উৎসবের মরশুমে বিহার থেকে এ শহরে অস্ত্র পাচারের ব্যবসার আরও রমরমা হয়। সামনে ইদ, অক্ষয় তৃতীয়া। তার আগে মালদহ থেকে কলকাতায় মুঙ্গেরি পিস্তল কেনাবেচার জন্য কে বা কারা ধৃত আজিজুরকে বরাত দিয়েছিল, তা খতিয়ে দেখতে তাকে টানা জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement