shono
Advertisement

বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে উদ্ধার প্রচুর বিস্ফোরক-অস্ত্রশস্ত্র, গ্রেপ্তার ২

আমহার্স্ট স্ট্রিট থানা এলাকা থেকে গ্রেপ্তার জালনোট পাচারকারী।
Posted: 10:05 AM Jan 09, 2021Updated: 10:47 AM Jan 09, 2021

অর্ণব আইচ ও অরিজিৎ গুপ্ত: সামনেই বিধানসভা নির্বাচন। তার আগে বারবার রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। আর এই সময়েই উদ্ধার হল প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক। হাওড়া গোলাবাড়ি (Golabari) থেকে সেগুলি উদ্ধার করে রাজ্য পুলিশের এসটিএফ (STF)। এই ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

হাওড়ার গোলাবাড়ি এলাকায় অস্ত্রশস্ত্র (Arms) মজুত করা হচ্ছে বলে গোপন সূত্রে খবর পায় রাজ্য পুলিশের এসটিএফ। সেই খবরের ভিত্তিতে রাজ্য পুলিশের এসটিএফ ওই এলাকায় হানা দেয়। গোলাবাড়ি এলাকার একটি বাড়ি থেকে প্রচুর পরিমাণ অস্ত্রশস্ত্র বাজেয়াপ্ত করে এসটিএফ। বাজেয়াপ্ত হয়েছে ১৫ কেজি বিস্ফোরক, সেভেন এমএম পিস্তল চারটি, আটটি ম্যাগাজিন এবং প্রচুর পরিমাণ কার্তুজ।

[আরও পড়ুন: নেতাজির জন্মজয়ন্তীতে কলকাতায় থাকার জন্য প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ বসু পরিবারের]

এই ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতেরা হল আবদুল কাদির এবং গোলাম ই ওয়ারিশ। তদন্তকারীরা জানিয়েছেন, আবদুল কাদির হুগলির ভদ্রেশ্বর থানা এলাকার চাঁপদানির বাসিন্দা। অপর অভিযুক্ত গোলাম উত্তর ২৪ পরগনার জগদ্দলের বাসিন্দা। তাদের দু’জনকে শনিবারই আদালতে তোলা হবে। তাদের নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতে চাইছেন তদন্তকারীরা। গত অক্টোবরে বেলুড়ে এক প্রোমোটার খুন হন, ওই ঘটনার সঙ্গে অভিযুক্তদের যোগাযোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। ভিনরাজ্যের কেউ এই ঘটনায় জড়িত কিনা, তাও তদন্ত করে দেখছে রাজ্য পুলিশের এসটিএফ।

এদিকে, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে আমহার্স্ট স্ট্রিট থানা এলাকা থেকে একজনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের এসটিএফ। জাকির হোসেন নামে বছর উনপঞ্চাশের ওই ব্যক্তি উত্তরপ্রদেশের গাজিয়াবাদের বাসিন্দা। তার কাছ থেকে ৫০০ টাকার জাল ২০০টি নোট বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০ বি, ৪৮৯ বি এবং ৪৮৯ সি ধারায় মামলা রুজু হয়েছে।

[আরও পড়ুন: আগামী সপ্তাহে ফের রাজ্যে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার, খতিয়ে দেখবেন ভোটের প্রস্তুতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার