shono
Advertisement

দেড়শোর বেশি বস্তায় ৩৬০০ কেজি আফিম! খাস কলকাতায় মাদক চক্রের পর্দাফাঁস

আনন্দপুর এলাকা থেকে ধৃত ২ পাচারকারী।
Posted: 05:23 PM Oct 22, 2022Updated: 05:35 PM Oct 22, 2022

অর্ণব আইচ ও সুব্রত বিশ্বাস: ফের শহরে বিপুল পরিমাণ মাদকের হদিশ। আনন্দপুর এলাকার গোডাউন থেকে সাড়ে ৩ হাজার কেজির বেশি পোস্তর খোলা উদ্ধার হয়েছে। এসটিএফের (STF) হাতে গ্রেপ্তারও হয়েছে মাদক পাচার চক্রের কিংপিন ও তার সহকারী। শনিবার দুজনকেই আদালতে তোলা হয়েছে।

Advertisement

সম্প্রতি কলকাতায় বারবার মাদক পাচারের খবর মিলছে। কোটি-কোটি টাকার মাদক ধরা পড়ছে কলকাতা পুলিশের হাতে। শুক্রবার নির্দিষ্ট সূত্রে খবর পেয়ে আনন্দপুরের এক গুদামে অভিযান চালায় কলকাতা পুলিশের এসটিএফ। সেখানেই দেড়শোর বেশি বস্তা ভরতি মাদক উদ্ধার হয়।

 

[আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ কে জিতবে? ভবিষ্যদ্বাণী করলেন ‘বাংলার নস্ত্রাদামুস’]

পুলিশ সূত্রে খবর, ১৬৩টি বস্তা ভরতি করা ছিল ৩৬০০ কেজি পোস্তর খোলা। পোস্তর খোলা দিয়ে নেশার সামগ্রী আফিম তৈরি হয়ে থাকে। যার বাজার মূল্য় ৩০ কোটি টাকা। শুধু মাদক নয়, মাদক পাচার চক্রের দুই পাণ্ডাকে গ্রেপ্তার করে এসটিএফ। পুলিশ সূত্রে খবর, ‘মাদক সম্রাট’ সুলতান আহমেদকে গ্রেপ্তার করে এসটিএফ। ধৃত সুলতানের সহযোগী ফইজ আলমও। এদিন তাদের আদালতে তোলা হয়েছে। কোথা থেকে আনা হয়েছিল আফিম, কোথায় পাচারের ছক ছিল, ধৃতদের জেরা করে জানার চেষ্টা করছে কলকাতা পুলিশ।

প্রসঙ্গত, কাটোয়ার দাঁইহাট বাসস্ট্যান্ড এলাকায় বাড়ি থেকে প্রায় আড়াই কোটি টাকার হেরোইন উদ্ধার করল কাটোয়া থানার পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে ৪ জনকে। তারা সকলেই মণিপুরের (Manipur) বাসিন্দা বলে জানা গিয়েছে। 

[আরও পড়ুন: জটিল অস্ত্রোপচারের পর ভাল আছে চোখ, কালীপুজোর আগেই কলকাতায় অভিষেক]

কাটোয়ার (Katwa) দাঁইহাট বাসস্ট্যান্ড মোড় থেকে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন কাটোয়া থানার আইসি তীর্থেন্দু গঙ্গোপাধ্যায়। তারা সকলেই মণিপুরের বাসিন্দা। ধৃতদের নাম সইখম রোহন কুমার সিং(৩২), ইয়েনখোম প্রেমচন্দ্র সিং(২৭), লাইসরাম বিজয় সিং(৩১) এবং সংঘম সুমফাম নাসির আলি(৪১) ওরফে নাসিব আলি। ধৃতদের কাছ থেকে ১৩ লক্ষ ৯৫ হাজার টাকা উদ্ধার হয়েছে। আটক করা হয়েছে একটি  চারচাকা গাড়ি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement