shono
Advertisement

গাছের তলায় আশ্রয় নেওয়াই কাল! বজ্রপাতে লুটিয়ে পড়লেন চারজন, ভাইরাল ভয়াল ভিডিও

বৃষ্টির হাত থেকে বাঁচতে গাছের তলায় আশ্রয় নিতেই বিপত্তি।
Posted: 11:24 AM Mar 13, 2021Updated: 03:21 PM Mar 13, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেন সাক্ষাৎ মৃত্যুদূত! চোখের সামনে গাছের মাথা ঝলসে গেল বাজের (Lightning) ছোবলে। আর কাটা কলাগাছের মতো মাটিতে লুটিয়ে পড়লেন গাছের তলায় দাঁড়ানো তার ব্যক্তি। নেট দুনিয়ায় ভাইরাল (Viral video) এই ভিডিও। বজ্রপাতের ভয়াবহতা যে কেমন হতে পারে, তা যেন চোখে আঙুল দেখিয়ে দিচ্ছে ভিডিওটি। আহত চারজনের মধ্যে তিনজন বিপন্মুক্ত হলেও একজনের মৃ্ত্যু হয়েছে হাসপাতালে।

Advertisement

গতকাল, শুক্রবার সন্ধে নাগাদ গুরগাঁওয়ে (Gurugram) ঘটেছে এই ঘটনা। সেখানকার সেক্টর ৮২-র বটিকা সিগনেচার ভিলা অঞ্চলে বৃষ্টির হাত থেকে বাঁচতে গাছের তলায় আশ্রয় নেন ওই চার ব্যক্তি। তারপরের ভয়ংকর মুহূর্তটি ধরা পড়েছে সিসিটিভিতে। দেখা যাচ্ছে, আচমকাই গাছের মাথায় বাজ পড়তেই আগুন ধরে গেল। আর মাটিতে লুটিয়ে পড়ে গেলেন সকলে। প্রত্যেকেই গুরুতর আহত হয়ে গেলেও কেউই মারা যাননি। দ্রুত তাঁদের মানেসরের বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, তিনজন ইতিমধ্যেই বিপদের হাত থেকে রেহাই পেলেও একজনের অবস্থা সংকটজনক ছিল। তাঁকে আইসিইউতে রাখা হয়। পরে রাতে তাঁর মৃত্যু হয়।

[আরও পড়ুন: স্বাধীনতার ৭৫ বছর উদযাপনের সূচনা, সবরমতী আশ্রমে গান্ধীমূর্তিতে মাল্যদান প্রধানমন্ত্রীর]

বজ্রপাতের ছোবলে প্রতি বছরই অসংখ্য মানুষ মারা যান। কেবল উত্তর ভারতেই ২০২০ সালে শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। বিহারে মারা গিয়েছেন ৮২ জন। ‘ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো’-র হিসেব অনুযায়ী, ২০০৫ সালের পর থেকে প্রতি বছর গড়ে হাজার দুয়েক মানুষের মৃত্যু হয় ভারতে। সম্প্রতি বজ্রপাতের ঘটনা বাড়ার পিছনে রয়েছে অত্যধিক বায়ুদূষণ। সেই কারণে কলকাতাতেও আগের থেকে বজ্রপাতের ঘটনা অনেক বেড়েছে।

[আরও পড়ুন: রাজ্যে প্রচারে আসছেন রাহুল-প্রিয়াঙ্কা! কংগ্রেসের তারকা প্রচারকের তালিকায় একাধিক চমক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement