shono
Advertisement

স্কুলের অনুষ্ঠানের চাঁদা দেওয়া ঘিরে অশান্তি, ছাত্র-শিক্ষক সংঘর্ষে রণক্ষেত্র মালদহ

রাজ্য সড়ক অবরোধ পড়ুয়াদের।
Posted: 01:49 PM Feb 16, 2023Updated: 01:49 PM Feb 16, 2023

বাবুল হক, মালদহ: ছাত্র-শিক্ষক সংঘর্ষে উত্তপ্ত মালদহের রতুয়া এলাকা। বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের জন্য স্কুলের ছাত্রদের থেকে চাঁদা নেওয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার ধুন্ধুমার বাঁধে সম্বলপুর হাই স্কুলে। বাঁশ-লাঠি হাতে পড়ুয়ারা শিক্ষকদের উপর চড়াও হয় বলে অভিযোগ। পালটা প্রতিরোধ করেন শিক্ষকরা। চাঁদার টাকা ফেরতের দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে পড়ুয়ারা।

Advertisement

মালদহের স্কুলের অশান্তির কারণ নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। একপক্ষের দাবি, স্কুলের এক শিক্ষকের বিদায় সংবর্ধনার জন্য ছাত্রদের কাছ থেকে ৩০০-৪০০ টাকা চাঁদা নেওয়া হয়েছিল। কিন্তু নির্দিষ্ট পেরিয়ে গেলেও ওই অনুষ্ঠান হয়নি। ফলে চাঁদার টাকা ফেরত চেয়েছিল পড়ুয়ারা। এনিয়ে অশান্তির সূত্রপাত। যদিও অন্য় একটি সূত্রের দাবি, স্কুলের দশম শ্রেণির পড়ুয়াদের ফেয়ারওয়েলের জন্য মাথা পিছু ৬০ টাকা চাঁদা নেওয়া হয়েছিল। কিন্তু সেই অনুষ্ঠান হয়নি। সেই সূত্র ধরে অশান্তির সূত্রপাত।

[আরও পড়ুন: বসতবাড়ি বিক্রির টাকা ভাগাভাগি নিয়ে বিবাদ, মুর্শিদাবাদে বাবাকে কুপিয়ে খুন ছেলের]

দুপক্ষের মধ্যে প্রথমে বচসা, পরে হাতাহাতিতে গড়ায়। বাঁশ-লাঠি হাতে নিয়ে আক্রমণ শানায় পড়ুয়ারা। পরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় তারা। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার সময় পর্যন্ত অবরোধ চলছে বলেই খবর।

[আরও পড়ুন: এবার কি জ্বালানি তেলে জিএসটি? বণিকসভায় ইঙ্গিত দিলেন অর্থমন্ত্রী নির্মলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার