shono
Advertisement

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে পোস্ট করে শিলচরে ধৃত বাঙালি অধ্যাপক

অধ্যাপকের বাড়িতে চড়াও হয়ে বিক্ষোভ এবিভিপির। The post ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে পোস্ট করে শিলচরে ধৃত বাঙালি অধ্যাপক appeared first on Sangbad Pratidin.
Posted: 01:12 PM Feb 29, 2020Updated: 01:12 PM Feb 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির হিংসা নিয়ে ফেসবুকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করার জন্য গ্রেপ্তার করা হল বাঙালি অধ্যাপককে। অসমের শিলচরের গুরুচরণ শীল কলেজের অতিথি অধ্যাপক সৌরদীপ সেনগুপ্তর বিরুদ্ধে পড়ুয়ারাই পুলিশে এফআইআর দায়ের করেন বলে জানা গিয়েছে। পদার্থবিদ্যার এই অধ্যাপক কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। তাঁর বিরুদ্ধে অভিযোগ, পড়ুয়াদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন ফেসবুক পোস্টের মাধ্যমে। পাশাপাশি, নিজের পোস্টে প্রধানমন্ত্রীকে ‘গণহত্যাকারী’ আখ্যা দিয়ে দিল্লির হিংসাকে গোধরা কাণ্ডের সঙ্গে তুলনা করেছেন।

Advertisement

কলেজ কর্তৃপক্ষকে একটি চিঠি দিয়ে পড়ুয়ারা জানিয়েছেন, অধ্যাপকের এই অপরাধের জন্য তাঁকে অবিলম্বে যেন বরখাস্ত করা হয়। এবিভিপির সদস্য করণজিৎ দেব কলেজ কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন, এই অধ্যাপকের ধ্বংসাত্মক আদর্শ পড়ুয়াদের প্রভাবিত করতে পারে। ফেসবুকে পোস্ট করার পর থেকেই হুমকি পেতে শুরু করেন ওই অধ্যাপক। তাঁর পোস্টের কমেন্টেও অনেকে তাঁকে হুমকি দিতে থাকেন। এরপর আরেকটি ফেসবুক পোস্টে সৌরদীপ ক্ষমা চান। নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করে সেই পোস্টে ক্ষমা চান অধ্যাপক। কিন্তু তাতেও রেহাই মেলেনি।

[আরও পড়ুন: কেজরিওয়াল সরকারকে ধন্যবাদ, দেশদ্রোহিতা মামলার দ্রুত শুনানির আরজি কানহাইয়ার]

এরপর কলেজে গেলেও তাঁকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন এবিভিপির সমর্থকরা। অধ্যাপকের বাড়িতেও চড়াও হয়ে চাপ দিতে থাকে এবিভিপির সদস্য পড়ুয়ারা। বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখানো হয়। এরপর সৌরদীপ বাড়িতে ফিরতেই তাঁকে পুলিশ গ্রেপ্তার করে বলে জানিয়েছেন তাঁর বন্ধ-পরিজনরা। ইতিমধ্যেই তাঁর গ্রেপ্তারি ঘটনা প্রকাশ্যে আসতে চাঞ্চল্য ছড়িয়েছে কলকাতায় তাঁর বন্ধুমহলে। তাঁর জামিনের ব্যবস্থার জন্য তড়িঘড়ি অসমে পৌঁছেছেন বেশ কয়েকজন পরিজন।

The post ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে পোস্ট করে শিলচরে ধৃত বাঙালি অধ্যাপক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement