shono
Advertisement

কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যাপকদের আচমকা বদলি, প্রতিবাদে বিক্ষোভে পড়ুয়ারা

নির্মল মাজিকে হেনস্তার কারণেই এই বদলি, অভিযোগ পড়ুয়াদের। The post কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যাপকদের আচমকা বদলি, প্রতিবাদে বিক্ষোভে পড়ুয়ারা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:03 PM Feb 05, 2020Updated: 07:08 PM Feb 05, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা মেডিক্যাল কলেজের ফিজিওলজি বিভাগের ফ্যাকাল্টিদের বদলি ঘিরে শুরু বিতর্ক। বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা মন্ত্রী নির্মল মাজির উদ্দেশ্যে ‘গো ব্যাক’ স্লোগান তোলার কারণেই এই রদবদল, এমনইটাই মনে করছেন পড়ুয়া ও চিকিৎসকদের একাংশের। ইতিমধ্যেই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাতে শুরু করেছে কলকাতা মেডিক্যালের প্রথম বর্ষের পড়ুয়াদের একাংশ। যদি এটি রুটিন বদলি বলেই দাবি নির্মল মাজির।

Advertisement

২ জানুয়ারি কলকাতা মেডিক্যাল কলেজের ১৮৬ তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে অংশ নিতে হাসপাতালে গিয়েছিলেন নির্মল মাজি। প্রশাসনিক ভবনের সামনেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে একদল পড়ুয়া। ‘গো ব্যাক’ স্লোগান তোলে তাঁরা। বলেন, যখন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা আক্রান্ত হয়ে বিরতি চালাচ্ছিলেন তখন সেখানে দেখা যায়নি নির্মল মাজিকে। তাহলে এদিন কেন? তখন মেজাজ হারিয়ে হাসপাতাল থেকে পড়ুয়াদের ‘কুকুর’ বলে আক্রমণ করেন তিনি। সেই নিয়ে বিস্তর বিতর্ক শুরু হয়। এরপরই বুধবার আচমকা স্বাস্থ্য বিভাগে বদলি করে দেওয়া হয় ফিজিওলজি বিভাগের প্রধান অর্ণব সেনগুপ্ত-সহ বেশ কয়েকজনকে। সেই খবর ছড়িয়ে পড়তেই বিক্ষোভ দেখাতে শুরু করে মেডিক্যাল কলেজের প্রথম বর্ষের পড়ুয়ারা।

[আরও পড়ুন: পুত্রবধূর ‘শ্লীলতাহানি’তে বাধা, দুষ্কৃতীদের অ্যাম্বুল্যান্সের ধাক্কায় মৃত্যু শ্বশুরের]

বিক্ষোভরত পড়ুয়াদের অভিযোগ, ২৮ জানুয়ারির ঘটনায় ফ্যাকাল্টিদের ভূমিকা রয়েছে এই ধারনা থেকে এই বদলির সিদ্ধান্ত। তাঁদের কথায়, অর্ণব সেনগুপ্ত সহ যাদের বদলি করা হয়েছে এতে ডিপার্টমেন্টের প্রচুর ক্ষতি হবে। তাঁদের পড়াশোনার ক্ষতি হবে। যদিও বিষয়টি ভিত্তিহীন, এটা রুটিন বদলি বলেই দাবি মন্ত্রী নির্মল মাজির। এবং আগামী কয়েকদিনের মধ্যে আরও কয়েকজনকে বদলি করা হবে বলে জানান তিনি। যদিও নির্মল বাবুর দাবি মানতে নারাজ পড়ুয়ারা।

The post কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যাপকদের আচমকা বদলি, প্রতিবাদে বিক্ষোভে পড়ুয়ারা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement