shono
Advertisement

Breaking News

Babun banerjee

হকি বেঙ্গলের সভাপতি পদ থেকে সরলেন বাবুন বন্দ্যোপাধ্যায়, এলেন মন্ত্রী সুজিত বসু

বাবুন বন্দ্যোপাধ্যায় ১২ বছর হকি সংস্থার সভাপতি পদে ছিলেন।
Published By: Subhajit MandalPosted: 03:35 PM Oct 06, 2024Updated: 03:35 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হকি বেঙ্গলের শীর্ষপদে রদবদল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই স্বপন বন্দ্যোপাধ্যায়ের (বাবুন) বদলে বঙ্গ হকি সংস্থার সভাপতি পদে এলেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। শনিবার রাজ্য হকি সংস্থার সভায় নতুন প্যানেল ঘোষণা করা হয়েছে। তাতে সভাপতি হিসাবে নাম রয়েছে সুজিত বসুর।

Advertisement

আসলে বাবুন বন্দ্যোপাধ্যায় ১২ বছর হকি সংস্থার সভাপতি পদে ছিলেন। ফেডারেশন সূত্রের দাবি, নিয়ম অনুযায়ী কুলিং অফ পিরিয়ডে যেতেই হত বাবুনকে। যদিও বাবুন শিবিরের অভিযোগ, ভুল বুঝিয়ে বঙ্গ হকি সংস্থা থেকে মুখ্যমন্ত্রীর ভাই এবং তাঁর ঘনিষ্ঠদের পুরোপুরি সরিয়ে দেওয়া হয়েছে। তাঁদের অভিযোগের তির সংস্থার সাধারণ সম্পাদক ইস্তিয়াক আলির দিকে। বাবুন ঘনিষ্ঠ হকি সংস্থার প্রাক্তন এক কর্তায় দাবি, "দাদা যাঁদের অন্ধের মতো বিশ্বাস করতেন, তাঁরাই তাঁর পিঠে ছুরি মেরেছেন।"

ওই ব্যক্তির কথায়, "হকি সংস্থায় নিয়মে কোথাও কুলিং অফ পিরিয়ডের কথা বলা নেই। যাঁদের হাত ধরে হকি বেঙ্গলে এনে বড় পদে বসিয়েছিলেন বাবুনদা তাঁরাই তাঁকে কুলিং অফ পিরিয়ডের কথা বোঝান। বাবুনদা সেপ্টেম্বর মাসের মাঝামাঝি হকি বেঙ্গল থেকে পদত্যাগ করেন। দাদাকে তখন বলা হয়েছিল, আপনাকে হকি সংস্থার চেয়ারম্যান করা হবে। কিন্তু সেটাও করা হয়নি। হকি সংস্থার সংবিধানেই চেয়ারম্যান পদ নেই। দাদা পদত্যাগ করার পর তাঁর অনুগামীদেরও সব পদ থেকে ছেঁটে ফেলা হয়েছে। জেলা থেকে নিজের বাছাই করা লোকজনকে হকি সংস্থায় বসানো হচ্ছে।" যে ইস্তিয়াক আলির বিরুদ্ধে যাবতীয় অভিযোগ, তাঁকে ফোন করে পাওয়া যায়নি।

হকি সংস্থার নতুন সভাপতি সুজিত বসুর বিরুদ্ধে অবশ্য কোনও অভিযোগ নেই বাবুন ঘনিষ্ঠদের। তাঁরা বলছেন, সুজিত বসুর সঙ্গে বাবুনদার পারিবারিক যোগাযোগ। সুজিতদা যে সভাপতি হচ্ছেন, সেটা বাবুনদা নিজেও জানতেন না। সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে স্বয়ং মন্ত্রী সুজিত তাঁকে ফোন করে জানান যে হকি বেঙ্গলের সভাপতি হচ্ছেন তিনি। বাবুনের সঙ্গে সহযোগিতা করেই এগিয়ে যেতে চান বাবুন। এই মুহূর্তে এমন কোনও পদক্ষেপ তিনি করবেন না, যাতে দল বা সরকার অস্বস্তিতে পড়ে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই স্বপন বন্দ্যোপাধ্যায়ের (বাবুন) বদলে বঙ্গ হকি সংস্থার সভাপতি পদে এলেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু।
  • শনিবার রাজ্য হকি সংস্থার সভায় নতুন প্যানেল ঘোষণা করা হয়েছে।
  • তাতে সভাপতি হিসাবে নাম রয়েছে সুজিত বসুর।
Advertisement