shono
Advertisement

‘দিনটা আসবে যখন…’, জাতীয় দল থেকে অবসর নিয়ে মুখ খুললেন সুনীল ছেত্রী

শনিবার কোচ ছাড়াই সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে লেবাননের বিরুদ্ধে নামবে ভারতীয় দল।
Posted: 08:44 PM Jun 30, 2023Updated: 08:44 PM Jun 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর নামের পাশে জ্বলজ্বল করছে ৯১টি গোল। এশিয়ার দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। তাঁর থেকে প্রত্যাশার অন্ত নেই দেশবাসীর। তাঁর হাত ধরে সাফ চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নও দেখছেন ফুটবলপ্রেমীরা। কিন্তু তিনি কি বুটজোড়া তুলে রাখার পরিকল্পনা করছেন? জাতীয় দল থেকে অবসর নিয়ে এবার মুখ খুললেন সুনীল ছেত্রী।

Advertisement

৩৮ বছরেও মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন সুনীল। চলতি সাফ চ্য়াম্পিয়নশিপেও (SAFF Championship 2023) একের পর এক ম্যাচে গোল করেছেন। কিন্তু মনের এক কোণে কি অবসরের ভাবনা উঁকি দিচ্ছে তাঁর? শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সে প্রশ্নের সরাসরি জবার দিলেন সুনীল। জানিয়ে দিলেন, অবসর নিয়ে আপাতত তাঁর কোনও পরিকল্পনা নেই। ভারত অধিনায়কের কথায়, “জানি না দেশের হয়ে কবে শেষ ম্যাচ খেলব। আসলে আমি কখনওই এত দূরের কথা ভাবি না। শুধু পরের ম্যাচটার দিকে নজর থাকে। আগামী ১০দিনে কী হবে, সেটা ভাবি। হ্যাঁ, এটা ঠিক যে এই ব্যাপারটা (অবসর) একদিন আসবেই যখন আমি হয়তো আর খেলতে চাইব না। তবে ততদিন পর্যন্ত সেটা নিয়ে ভাবতে চাই না।”

[আরও পড়ুন: জবাইয়ের হাত থেকে রক্ষা, ইদে ৩০০ ছাগলকে বাঁচাল জৈন ধর্মাবলম্বীরা]

তবে অবসরের ক্ষেত্রে যে বেশ কয়েকটি বিষয় তিনি ভেবে দেখবেন, সে কথাও উঠে আসে সুনীল ছেত্রীর (Sunil Chhetri) মুখে। তিনি বলেন, “আমার মনে হয়, এক্ষেত্রে বেশ কয়েকটা প্যারামিটার আছে। আমি দলকে আদৌ কিছু দিতে পারছি কি না, গোল করতে পারছি কি না। যতটা অনুশীলন প্রয়োজন, সেটা করতে পারছি কি না। যেদিন দেখব, দলের জন্য আর আমি ফিট নই, সেদিন সরে দাঁড়াব। তবে এখনই বলতে পারছি না যে সেই দিনটা এক বছর পরে আসবে নাকি ছ’মাস। আমার পেট্রল বা ডিজেল শেষ হলেই চলে যাব।”

উল্লেখ্য, শনিবার কোচ ইগর স্টিমাচকে ছাড়াই সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে লেবাননের বিরুদ্ধে নামবে ভারতীয় দল। দুই ম্যাচে লাল কার্ড দেখায় শেষ চারে সুনীলদের বেঞ্চে থাকতে পারবেন না স্টিমাচ। সেই বিতর্ক নিয়ে সুনীল কোনও মন্তব্য করতে না চাইলেও বলে দেন, কোচ না থাকলেও তাঁর দল সেমিফাইনালের জন্য তৈরি।

[আরও পড়ুন: হোমিওপ্যাথি ওষুধের স্পিরিটে ওড়িশায় জাল মদের কারখানা, জোড়াসাঁকোয় ধৃত মূলচক্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement