shono
Advertisement

এখনই স্বস্তি নয়, সুপ্রিম কোর্টে মহুয়ার মামলার শুনানি সেই জানুয়ারিতে

চলতি বছর সাংসদ পদ ফিরে পাওয়ার আশা শেষ মহুয়া মৈত্রর।
Posted: 01:03 PM Dec 15, 2023Updated: 01:16 PM Dec 15, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: চলতি বছর সাংসদ পদ ফিরে পাওয়ার আশা শেষ মহুয়া মৈত্রর (Mahua Moitra)। কারণ শুক্রবার সুপ্রিম কোর্ট জানিয়ে দিল সাংসদ পদ খারিজ মামলায় তাঁর পরবর্তী শুনানি হবে আগামী ৩ জানুয়ারি।

Advertisement

এদিন বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চে মহুয়ার মামলার শুনানি হয়। যেখানে বিচারপতি জানিয়ে দেন, এই মামলা নিয়ে যাবতীয় মন্তব্য আবার পরবর্তী শুনানিতে শোনা হবে। উল্লেখ্য, লোকসভার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সাংসদ পদ ফিরে পেতে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হয়েছিলেন মহুয়া। কিন্তু তাঁর ভাগ্য আপাতত ঝুলেই রইল।

[আরও পড়ুন: টেটের দিন শহরে অতিরিক্ত মেট্রো, সকাল থেকেই মিলবে পরিষেবা]

লোকসভায় (Lok Sabha) টাকার বিনিময়ে প্রশ্নের অভিযোগ উঠেছিল কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর বিরুদ্ধে। এথিক্স কমিটির প্রস্তাব মেনে তৃণমূলের সাংসদকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়। এমনকী আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হয়নি তাঁকে। এর পরই শীর্ষ আদালতের দ্বারস্থ হন মহুয়া। মামলাটির দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন মহুয়ার আইনজীবী অভিষেক মনু সিংভি। কিন্তু শীর্ষ আদালত সেই আরজি খারিজ করে দেয়। জানা যায়, দ্রুত শুনানি সম্ভব নয়। সেই সঙ্গে বলা হয়, মামলাকারী চাইলে প্রধান বিচারপতির দ্বারস্থ হতে পারেন।

সেই নির্দেশ মেনে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে বিষয়টি উত্থাপন করেন মহুয়ার (Mahua Moitra) আইনজীবী। যার পর এদিন বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চে শুনানি হয়। কিন্তু এখনই স্বস্তি মিলল না। শুক্রবারের পর শীতকালীন ছুটির জন্য বন্ধ হয়ে যাবে সর্বোচ্চ আদালত। ছুটির পর ৩ জানুয়ারি ফের শুনানি।

[আরও পড়ুন: সংসদে হামলাকারীদের পাস ইস্যুর দায় সংশ্লিষ্ট সাংসদের, বলছে সংসদের নিয়মই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement