shono
Advertisement

সুপ্রিম কোর্টে মিলল না জামিন, আবগারি দুর্নীতিতে আরও চাপে কে কবিতা

রাজনৈতিক নেত্রী বলে এভাবে সরাসরি সুপ্রিম কোর্টে আবেদন জানাতে পারেন না, বললেন বিচারপতি।
Posted: 03:26 PM Mar 22, 2024Updated: 03:26 PM Mar 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডির গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে গেলেও স্বস্তি পেলেন না বিআরএস (BRS) নেত্রী কে কবিতা (K Kavitha)। আবগারি মামলায় ইডির বিরুদ্ধে বেআইনি গ্রেফতারির অভিযোগে জামিনের মামলা শুক্রবার খারিজ করল সুপ্রিম কোর্ট (Supreme Court)। শীর্ষ আদালতের পরিবর্তে তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাওয়ের কন্যাকে নিম্ন আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছে বিচারপতি সঞ্জীব খান্নার বিশেষ বেঞ্চ।

Advertisement

শুক্রবার কবিতার আবেদন গ্রহণ না করে আদালতের তরফে বলা হয়েছে, তিনি রাজনৈতিক নেত্রী বলে এভাবে সরাসরি সুপ্রিম কোর্টে জামিনের আবেদন জানাতে পারেন না। কবিতাকে অবশ্যই নীতি অনুসরণ করতে হবে। তাঁর জন্য কোনও নিয়ম ভাঙা যাবে না। পাশাপাশি জানানো হয়, জামিনের আবেদন নিয়ে তিনি যেন নিম্ন আদালতে যান। আদালতে আবেদন গ্রাহ্য না হওয়ায় বেশ চাপে বিআরএস নেত্রী।

[আরও পড়ুন: বেনজিরভাবে মুখ্যমন্ত্রী থাকাকালীনই গ্রেপ্তার, দিল্লির সরকার চালাতে পারবেন ‘বন্দি’ কেজরি?]

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কন্যার যোগ পেয়ে তদন্তে নামে ইডি। গত ১৫ মার্চ কবিতার হায়দরাবাদের বাড়িতে তল্লাশি ও জিজ্ঞাসাবাদের পর বিকেলে গ্রেপ্তার করা হয় কবিতাকে। ইডির দাবি অনুযায়ী, মণীশ সিসোদিয়ার ঘনিষ্ঠ অমিত আরোরাকে গ্রেপ্তারের পর এই মামলায় যোগ পাওয়া যায় কবিতার। তৎকালীন উপমুখ্যমন্ত্রী মণীশ আবগারি নীতির পরিবর্তন করে দক্ষিণ ভারতে যে ব্যবসায়িক সংস্থাকে সুবিধা পাইয়ে দেয় তার ৬৫ শতাংশের মালিক এই কবিতা। এই দুর্নীতির ষড়যন্ত্রে অরবিন্দ কেজরিওয়াল, মণীশ সিসোদিয়ার সঙ্গে যুক্ত ছিলেন তিনিও। সুবিধা পেতে আপ নেতাদের ১০০ কোটি টাকা তিনি দেন বলে অভিযোগ ইডির।

[আরও পড়ুন: কেজরিওয়ালের গ্রেপ্তারি নিয়ে মুখ খুললেন ‘গুরু’ আন্না হাজারে, কাকে বিঁধলেন?]

এদিকে আবগারি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার রাতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করেছে ইডি। যদিও ইডির গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। শুক্রবার বিচারপতি খান্নার বেঞ্চে এই মামলার শুনানি রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement