shono
Advertisement

সত্যেন্দ্রর জামিনের আর্জি খারিজ, প্রাক্তন মন্ত্রীকে আত্মসমর্পণের নির্দেশ সুপ্রিম কোর্টের

দফায় দফায় জামিনের মেয়াদ বৃদ্ধির পর এবার তিহাড়ে ফিরতে হবে আপের প্রাক্তন মন্ত্রীকে।
Posted: 03:55 PM Mar 18, 2024Updated: 03:55 PM Mar 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে দিল্লির প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের (Satyendra Jain) জামিনের আর্জি খারিজ করল শীর্ষ আদালত (Supreme Court)। একইসঙ্গে আম আদমি পার্টির (AAP) নেতাকে দ্রুত আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশের জেরে ফের তিহাড় জেলে ফিরতে হবে সত্যেন্দ্রকে। পাশাপাশি এই মামলায় জামিনের আবেদন খারিজ করা হয়েছে আরও দুই অভিযুক্ত অঙ্কুশ জৈন ও বৈভব জৈনের।

Advertisement

অসুস্থতার কারণে সত্যেন্দ্রর অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিল দেশের শীর্ষ আদালত। সেই মতো গত বছর মে মাসে তিহাড় জেল (Tihar Jail) থেকে মুক্তি পান প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী। চিকিৎসার কারণ দেখিয়ে এরপর দফায় দফায় আদালতে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন জানান সত্যেন্দ্রর আইনজীবী। একাধিকবার সে আবেদন মঞ্জুরও করা হয়। সোমবার আরও একবার প্রাক্তন মন্ত্রীর জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন উঠলে সুপ্রিম কোর্টের বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি পঙ্কজ মিথালের বেঞ্চ সত্যেন্দ্রর জামিনের আর্জি খারিজ করে। এবং যত দ্রুত সম্ভব তাঁকে তিহাড় জেলে ফেরার নির্দেশ দেওয়া হয়।

[আরও পড়ুন: নির্বাচন ঘোষণার পরেও কেন্দ্রীয় ওয়েবসাইটে মোদি-শাহ-রাজনাথের ছবি! শুরু বিতর্ক]

আর্থিক তছরুপ মামলায় ২০২২ সালে সত্যেন্দ্র জৈনকে গ্রেপ্তার করে ইডি। অভিযোগ, মন্ত্রী পদে থাকাকালীন নিজের ক্ষমতার অপব্যবহার করে বেআইনি টাকায় জমি কিনেছিলেন তিনি। তিহাড় জেলে বন্দী হওয়ার পর অসুস্থ হয়ে পড়েন দিল্লির প্রাক্তন মন্ত্রী। গত বছর মে মাসে জ্ঞান হারিয়ে জেলের শৌচালয়ে পড়েও যান তিনি। এরপর আদালতে সত্যেন্দ্রর অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী। সে আবেদন মঞ্জুরও করে আদালত। তবে দীর্ঘদিন জামিনে মুক্ত থাকার পর এবার আদালতের নির্দেশে জেলে ফিরতে হবে দিল্লির প্রাক্তন মন্ত্রীকে।

[আরও পড়ুন: নমাজের সময় কেন বাজছে হনুমান চল্লিশা? কর্নাটকে ব্যবসায়ীকে বেধড়ক মার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement