shono
Advertisement

কাতারে মুত্যুদণ্ডপ্রাপ্ত দুই ভারতীয়র বিষয়ে রিপোর্ট তলব সুষমার

দুই ভারতীয়কে যাতে নিরাপদে দেশে ফেরানো যায় সে বিষয়ে উদ্যোগী হয়েছেন বিদেশমন্ত্রী। The post কাতারে মুত্যুদণ্ডপ্রাপ্ত দুই ভারতীয়র বিষয়ে রিপোর্ট তলব সুষমার appeared first on Sangbad Pratidin.
Posted: 01:55 AM Jan 08, 2017Updated: 08:25 PM Jan 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই ভারতীয়র বিষয়ে রিপোর্ট চাইলেন সুষমা স্বরাজ। কাতারে ভারতীয় দূতাবাসের কাছে তিনি এই রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। ওই দুই ভারতীয়কে যাতে নিরাপদে দেশে ফেরানো যায় সে বিষয়ে উদ্যোগী হয়েছেন বিদেশমন্ত্রী। সুষমা স্বরাজের কাছে এই দুই ভারতীয়র জীবন রক্ষার আবেদন করে একটি টুইটের উত্তরে শনিবার একথা টুইট করলেন সুষমা স্বরাজ।

Advertisement

প্রসঙ্গত, উপসাগরীয় দেশ কাতারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সুব্রহ্মণ্যম আলাগাপ্পা ও চেল্লাদুরাই পেরুমাল নামে দুই ভারতীয়কে মৃত্যুদণ্ডের সাজা শুনিয়েছে কাতার সুপ্রিম কোর্ট। এরা দুজনেই তামিলনাড়ুর বাসিন্দা বলে খবর। এই দুই ব্যক্তির বিরুদ্ধে এক বৃদ্ধা মহিলাকে খুনের অভিযোগ রয়েছে। যদিও এই অভিযোগ মিথ্যা বলে দাবি করেছে ওই দুই অভিযুক্ত ব্যক্তির পরিবার। তাঁদেরকে দেশে ফেরানোর জন্য প্রধানমন্ত্রী ও বিদেশমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছে। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী ও বিদেশমন্ত্রীর কাছে আবেদন করেছেন তামিলনাড়ুর বিধায়ক এইচ বসন্তকুমারও। তিনি বলেন, এই দুই ভারতীয়কে নিরাপদে দেশে না ফিরিয়ে দেওয়া হলে মুম্বই ও দিল্লিতে কাতার দূতাবাসের কাছে বিক্ষোভ দেখানো হবে। ঘটনায় এই দুই ভারতীয়কে গুরুদণ্ড দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেন বিদেশমন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ।

গত ৮ ডিসেম্বর কাতারের নিম্ন আদালত সুব্রহ্মণ্যম আলাগাপ্পা, চেল্লাদুরাই পেরুমাল এবং শিবাকুমার আরচুয়ান নামে তিন ভারতীয়কে বৃদ্ধা খুনের ঘটনায় মৃত্যদণ্ড দেয়। এরপরই ওই তিন অভিযুক্ত বিষয়টি নিয়ে কাতার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলে সুব্রহ্মণ্যম আলাগাপ্পা, চেল্লাদুরাই পেরুমালের মৃত্যুদণ্ডের সাজা বজায় থাকে। তবে শিবাকুমার আরচুয়ান মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদণ্ড পান।

The post কাতারে মুত্যুদণ্ডপ্রাপ্ত দুই ভারতীয়র বিষয়ে রিপোর্ট তলব সুষমার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement