shono
Advertisement

চিঠির প্রাপ্তি স্বীকারের সৌজন্যও দেখাননি সরতাজ আজিজ, অভিযোগ বিদেশমন্ত্রীর

কূলভূষণের মাকে ভিসা দেওয়ার জন্য পাক বিদেশমন্ত্রকের প্রধানকে চিঠি দিয়েছিলেন বিদেশমন্ত্রী। The post চিঠির প্রাপ্তি স্বীকারের সৌজন্যও দেখাননি সরতাজ আজিজ, অভিযোগ বিদেশমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 06:31 PM Jul 10, 2017Updated: 01:01 PM Jul 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কূলভূষণ যাদব-সহ নানা ইস্যুতে ভারত ও পাকিস্তানের সম্পর্কের টানাপোড়েন অব্যাহত। এরইমধ্যে এবার ভিসা দেওয়াকে কেন্দ্র করে ফের নতুন করে সংঘাতে জড়িয়ে পড়ল দুই প্রতিবেশী দেশ। পাক বিদেশমন্ত্রকের প্রধান সরতাজ আজিজকে কড়া ভাষায় আক্রমণ করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। বিদেশমন্ত্রীর অভিযোগ, কূলভূষণ যাদবের মা-কে ভিসা দেওয়ার আবেদন জানিয়ে লেখা তাঁর চিঠির প্রাপ্তি স্বীকার করার ন্যূনতম সৌজন্যটুকুও দেখাননি পাক বিদেশমন্ত্রকের প্রধান সরতাজ আজিজ।

Advertisement

[নাইট ক্লাবে নেপালি মহিলার শ্লীলতাহানি ঘিরে তুলকালাম, গ্রেপ্তার ৩]

বৈধ পাসপোর্ট থাকা সত্ত্বেও গুপ্তচর সন্দেহে ভারতীয় নৌসেনার প্রাক্তন অফিসার কুলভূষণ যাদবকে গ্রেপ্তার আটক করে পাকিস্তান। ভারতকে পুরোপুরি অন্ধকারে রেখে কুলভূষণকে মৃত্যুদণ্ডের সাজাও শুনিয়ে দেয় পাকিস্তানের সামরিক আদালত। বিষয়টি প্রকাশ্যে আসতেই তীব্র ক্ষোভ প্রকাশ করে ভারত। কূলভূষণের সঙ্গে দেখা করতে চেয়ে কমপক্ষে ১৬ বার আবেদন জানানো হয়। কিন্তু, সহযোগিতার হাত বাড়ায়নি পাকিস্তান। শেষপর্যন্ত পাক সামরিক আদালতের রায়কে চ্যালেঞ্জ করে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হয় ভারত। কূলভূষণের মৃত্যুদণ্ডের ওপর স্থগিতাদেশ জারি করে আন্তর্জাতিক আদালত। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের দাবি, কূলভূষণ যাদবের মা অবন্তিকা যাদবকে ভিসা দেওয়ার জন্য পাক বিদেশমন্ত্রকের প্রধান সরতাজ আজিজকে তিনি ব্যক্তিগতভাবে চিঠি লিখেছিলেন। কিন্তু সেই আবেদনে সাড়া দেওয়া তো দূর অস্ত, তাঁর চিঠির প্রাপ্তি স্বীকার পর্যন্ত করেননি পাক বিদেশমন্ত্রকের প্রধান সরতাজ আজিজ।

 

 

 

 

গত সপ্তাহেই পাক সংবাদমাধ্যম দাবি করে, পাক নাগরিকদের মেডিক্যাল ভিসা দিতে অস্বীকার করেছে ভারত। এরই জবাবে পাক বিদেশন্ত্রকের প্রধান সরতাজ আজিজকে একহাত নেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি বলেন, ‘সরতাজ আজিজের জন্য পাক নাগরিক ভারতে আসার জন্য মেডিক্যাল ভিসা পাচ্ছেন না। আশা করি, নিজের দেশের নাগরিকদের সমস্যার বিষয়টি তিনি ভেবে দেখবেন।’  প্রসঙ্গত, সম্প্রতি পাক-নাগরিকদের ভিসা  দেওয়ার ক্ষেত্রে নিয়মে বদল এনেছে পাক সরকার। নতুন নিয়ম অনুসারে, পাক বিদেশমন্ত্রকের প্রধান সরতাজ আজিজের সুপারিশ ছাড়া কোনও পাক নাগরিকদের ভিসা দেওয়া যাবে না।

 

[চলন্ত ট্রেনে তরুণীর সামনেই হস্তমৈথুন, অভিযোগে হেসেই খুন পুলিশ]

The post চিঠির প্রাপ্তি স্বীকারের সৌজন্যও দেখাননি সরতাজ আজিজ, অভিযোগ বিদেশমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement