shono
Advertisement

রিষড়ায় নতুন করে অশান্তি নিয়ে হাই কোর্টের দ্বারস্থ শুভেন্দু, রাজ্যের রিপোর্ট চাইল আদালত

অতিরিক্ত হলফনামায় রিষড়ার অশান্তির কথা উল্লেখের নির্দেশ আদালতের।
Posted: 11:10 AM Apr 04, 2023Updated: 11:18 AM Apr 04, 2023

গোবিন্দ রায়: রবিবারের পর সোমবারেও রিষড়ায় নতুন করে অশান্তির ঘটনায় ফের হাই কোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। মঙ্গলবার এ বিষয়ে আদালতের হস্তক্ষেেপ চাইলেন তাঁর আইনজীবী। অতিরিক্ত হলফনামায় রিষড়ার (Rishra) ঘটনা উল্লেখ করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্টের (Calcutta HC) প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। রাজ্যের কাছে এনিয়ে রিপোর্ট তলব করা হয়েছে উচ্চ আদালতের তরফে। 

Advertisement

এর আগে সোমবার হাওড়া, ডালখোলার অশান্তি নিয়ে হাই কোর্টে রাজ্য়ের রিপোর্ট তলব করেছিল ৫ এপ্রিলের মধ্যে। সোমবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে হাওড়া এবং ডালখোলায় অশান্তি মামলার শুনানি হয়। মামলাকারীর আইনজীবী দাবি করেন, “পুলিশের অনুমতি নিয়ে মিছিল হয়েছিল। ৩০ মার্চের ঘটনা নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। মিছিলে আগ্নেয়াস্ত্র ব্যবহার করা হয়েছে। পুলিশ কোনও ব্যবস্থা নিচ্ছে না।”

[আরও পড়ুন: গরুর দড়ি ফেরি করে হাতেখড়ি, তারপর বিশাল ব্যবসা, উল্কাগতিতে লতিফের চমকপ্রদ উত্থান!]

এই ঘটনায় এনআইএ (NIA) তদন্তের দাবিও জানান মামলাকারী। প্রধান বিচারপতির পর্যবেক্ষণ, পুলিশের উচিত কোনও নিরীহ মানুষ বিব্রত হচ্ছেন কিনা সেদিকে নজর রাখা। এলাকার শিক্ষামূলক প্রতিষ্ঠান, দোকানবাজার যাতে বিনা বাধায় খোলা যেতে পারে, তাও নিশ্চিত করা উচিত রাজ্যেরই। আগামী ৫ এপ্রিলের মধ্যে প্রধান বিচারপতি ঘটনার রিপোর্ট তলব করেন। আদালতে ওইদিনের সিসিটিভি ফুটেজ এবং ভিডিও আদালতে পেশের নির্দেশ দেন প্রধান বিচারপতি। আগামী ৬ এপ্রিল শুনানি হতে পারে মামলাটির।

[আরও পড়ুন: নাইট শিবিরে বড় ধাক্কা, গোটা আইপিএল থেকেই ছিটকে গেলেন শাকিব, অনিশ্চিত লিটনও!]

তারই মধ্যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রিষড়া নিয়ে দ্বারস্থ হলেন। রাজ্যের কাছে অতিরিক্ত হলফনামায় এই সংক্রান্ত রিপোর্ট পেশের নির্দেশ দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।  এদিকে, রিষড়ার ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল ইতিমধ্যেই কলকাতায় ফিরেছেন। শোনা যাচ্ছে, তিনি নিজে রিষড়া যেতে পারেন। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement