shono
Advertisement

‘আমি হিন্দু আর ও মুসলিম…’, বিয়ের এক বছর পূর্ণ হওয়ায় খোলা চিঠি স্বরার

গত বছর স্পেশাল অ্যাক্টে বিয়ে করেছিলেন অভিনেত্রী।
Posted: 09:22 PM Feb 17, 2024Updated: 09:24 PM Feb 17, 2024

সংবাদ প্রতদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ সালের ১৬ ফেব্রুয়ারি। সকলে চমকে দিয়ে সমাজকর্মী কথা রাজনীতিবিদ ফাহাদ আহমেদকে বিয়ে করেন অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhasker)। শুক্রবার তাঁর বিয়ের এক বছর পূর্ণ হল। তাতেই সোশাল মিডিয়ায় আবেগঘন বার্তা দিলেন অভিনেত্রী। লিখলেন খোলা চিঠি।

Advertisement

নিজের লেখা এই চিঠির শুরুতেই এলভিস প্রেসলির গানের ‘Wise men say, only fools rush in…’ কথা ব্যবহার করেন স্বরা। তার পর লেখেন, “ফাহাদ আর আমি তাড়াহুড়ো করেই বিয়ে করেছি, কিন্তু প্রায় তিন বছর ধরে বন্ধু ছিলাম। বুঝতেই পারিনি কখন প্রেমে পড়ে গিয়েছি, হয়তো আমরা এত আলাদা ছিলাম বলে। প্রথমত অবশ্যই, আমি হিন্দু আর ও মুসলিম। ফাহাদের থেকে আমি বয়সেও বড়। আমাদের চারপাশের পৃথিবীটাও আলাদা: আমি বড় শহরের মেয়ে ইংরাজি বলা পরিবারে বড় হওয়া আর ও উত্তরপ্রদেশের ছোট্ট শহরের ছেলে হিন্দুস্তানি ও উর্দু ভাষায় কথা বলা পরিবারে বড় হওয়া গবেষক, সমাজকর্মী, রাজনীতিবিদ।”

[আরও পড়ুন: কোটি টাকার চেক বাউন্স! পরিচালক রাজকুমার সন্তোষীর জেল হেফাজতের নির্দেশ]

অভিনেত্রীর জানান, এত আলাদা হওয়া সত্ত্বেও স্বাধীনচেতা ভাবনা-চিন্তা তাঁদের একসঙ্গে নিয়ে আসে। ২০১৯ সালে CAA-NRC-র বিরুদ্ধে আন্দোলনের সময় তাঁদের দেখা হয়েছিল। ফাহাদকে দেখে সবসময় তাঁর একটা নিশ্চিন্তের অনুভূতি হতো। ফাহাদেরও একই অনুভূতি ছিল। প্রায় এক মাসের ঘনিষ্ঠতার পর স্বরা ফাহাদকে তাঁর ভবিষ্যতের পরিকল্পনা জানতে চেয়েছিলেন। অভিনেত্রীকে অবাক করে দিয়ে ফাওয়াদ বলেছিলেন, অভিনেত্রী যদি ২-৩ বছর অপেক্ষা করতে পারেন তাহলে তাঁরা বিয়ে করতে পারেন।

স্বরা লেখেন, “আমি ওর অকপট কথা শুনে আর আত্মবিশ্বাস দেখে ছিটকে গিয়েছিলাম। সবসময় ভাবতাম যে আমি লোকের কথার তোয়াক্কা করব না। কিন্তু আচমকা আমি ভাবতে শুরু করলাম পরিবার, বন্ধু, ইন্ডাস্ট্রির লোকজন এমনকী, নিন্দুকরা কী বলবে? ফাহাদ আমার না বলা কথাও বুঝতে পারে। আমরা আলোচনা করে নিশ্চিত হলাম। অদ্ভুতভাবে যে পরিবার নিয়ে চিন্তিত ছিলাম তাঁরাও রাজি হয়ে যায় নিজেদের শঙ্কা কাটিয়ে।” স্পেশাল অ্যাক্টে বিয়ে করেছিলেন স্বরা-ফাহাদ। বিয়ের এক বছরের মধ্যেই ফুটফুটে কন্যা সন্তানের মা হয়েছেন অভিনেত্রী। মেয়ের নাম রেখেছেন রাবিয়া।

[আরও পড়ুন: ভুল চিকিৎসায় প্রাণ গেল ‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রীর! শোকবার্তায় কী লিখল আমিরের সংস্থা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement