shono
Advertisement

‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রী, বাবাকে পুরস্কার উৎসর্গ স্বস্তিকার

‘কেদারা’র জন্য সেরা অভিনেতার পুরস্কার পেলেন কৌশিক গঙ্গোপাধ্যায়। The post ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রী, বাবাকে পুরস্কার উৎসর্গ স্বস্তিকার appeared first on Sangbad Pratidin.
Posted: 01:46 PM Mar 29, 2020Updated: 01:46 PM Mar 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ বাংলা সিনেমার সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার পেলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। নেপথ্যে পরিচালক সুদীপ্ত রায়ের ‘কিয়া অ্যান্ড কসমস’। পুরস্কার পেয়ে বাবা সন্তু মুখোপাধ্যায়কে উৎসর্গ করলেন অভিনেত্রী।

Advertisement

শনিবারই ফেসবুকে ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ তাঁর সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার পাওয়ার কথা ঘোষণা করেন স্বস্তিকা। ছবিতে দিয়া চরিত্রটির জন্য তাঁকে মনোনীত করায় ধন্যবাদ জানিয়েছেন পরিচালক সুদীপ্তকে। পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন তাঁর খুদে সহ-অভিনেত্রী ঋত্বিকাকে। যাকে ‘কিয়া অ্যান্ড কসমস’ ছবিতে স্বস্তিকার মেয়ের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছিল। দিন কয়েক আগেই বাবা সন্তু মুখোপাধ্যায়কে হারিয়েছেন। তাই পুরস্কার পেয়ে আবেগাপ্লুত স্বস্তিকা তাঁর উদ্দেশ্যে উৎসর্গ করলেন পুরস্কার।

গতবছর মুক্তির পর এরকম ভাল বিষয়বস্তুর একটি ছবি সেভাবে প্রেক্ষাগৃহ না পাওয়ায় ‘কিয়া অ্যান্ড কসমস’-এর প্রযোজক এবং প্রচারের দায়িত্বে যারা ছিলেন, তাঁদের উপর ক্ষোভ প্রকাশ করেছিলেন স্বস্তিকা। কিন্তু এখন নেটফ্লিক্সে অ্যাকাউন্ট থাকলে এই ছবি যে চাইলেই দর্শকরা দেখতে পাবেন, সেকথাও জানিয়ে দিয়েছেন অভিনেত্রী।

[আরও পড়ুন: অভিনব উদ্যোগ, লকডাউনে ২৫ হাজার দিনমজুরের দায়িত্ব নিলেন সলমন খান]

‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’কে যে ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম খ্যাতনামা পুরস্কার হিসেবে গণ্য করা হয়, তা আর আলাদা করে বালর অপেক্ষা রাখে না। মোট ৮টি আঞ্চলিক ভাষায় এই ছবির পুরস্কার দেওয়া হয়, যার মধ্যে বাংলাভাষী সিনেমা অন্যতম। সেখানেই বাংলা ছবির বিভাগে ২০২০ সালের সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার পেলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পেলেন কৌশিক গঙ্গোপাধ্যায়। নেপথ্যে ‘কেদারা’। পাশাপাশি ইন্দ্রদীপ দাশগুপ্ত পরিচালিত ‘কেদারা’ সেরা বাংলা সিনেমার পুরস্কারও পেয়েছে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং জয়া আহসান অভিনীত ‘রবিবার’-এর জন্য পরিচালক অতনু ঘোষের ঝুলিতেও গিয়েছে একসঙ্গে ২ দুটো পুরস্কার। প্রথমত, এই ছবির জন্য বাংলা সিনেমার সেরা পরিচালকের খেতাব জিতেছেন অতনু ঘোষ। উপরন্তু সিনেমার কাহিনীকার হিসেবেও পুরস্কার পেয়েছেন অতনু।   

[আরও পড়ুন: করোনা তহবিলে ৩০ লক্ষ টাকা-সহ একমাসের বেতন দিলেন সাংসদ নুসরত]

The post ‘ক্রিটিকস চয়েস ফিল্ম অ্যাওয়ার্ডস’-এ সেরা অভিনেত্রী, বাবাকে পুরস্কার উৎসর্গ স্বস্তিকার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement