shono
Advertisement

‘রবি ঠাকুরকে কোনওরকম প্রোপাগান্ডায় জড়াবেন না’, ফের অনুপমকে খোঁচা স্বস্তিকার?

এবার কী বলছেন অভিনেত্রী?
Posted: 03:00 PM Aug 03, 2023Updated: 03:00 PM Aug 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালিদের কাছে আবেগের আরেক নাম রবীন্দ্রনাথ ঠাকুর। বঙ্গসংস্কৃতির প্রাণ তিনি। ‘রকি অউর রানি…’ ছবিতেও বাঙালি কালচার তুলে ধরতে রবি ঠাকুরের আশ্রয় নিতে হয়েছিল করণ জোহরকে। সেই বিষয়কে কেন্দ্র করে কম বিতর্ক হয়নি! সেই বিতর্কের আবহেই প্রকাশ্যে আসে রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে অনুপম খেরের লুক। যা দেখে পরোক্ষভাবেই স্বস্তিকা মুখোপাধ্যায় প্রতিবাদ করে বলেছিলেন, “কারও রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় অভিনয় করা উচিত নয়। মানুষটাকে একা ছেড়ে দিন।” বাঙালি অভিনেত্রীকে পালটা দিয়েছিলেন বলিউডের প্রবীণ অভিনেতাও। এবার সেই ঘটনা নিয়ে ফের মুখ খুললেন স্বস্তিকা।

Advertisement

বর্তমানে ‘নিখোঁজ’ ওয়েব সিরিজের প্রচারে ব্যস্ত নায়িকা। তার মাঝেই অনুপম খেরের সঙ্গে ভার্চুয়াল বাক-বিতণ্ডা নিয়ে কথা বললেন অভিনেত্রী। সত্যি কি বলিউড অভিনেতাকে কটাক্ষ করেই টুইট করেছিলেন তিনি? এপ্রসঙ্গে স্বস্তিকার জবাব, “দেখুন আমি শুধু বলতে চেয়েছিলাম, প্রোপাগান্ডা থেকে রবীন্দ্রনাথ ঠাকুরকে দূরে রাখুন। যে কোনও সিনেমা, বই কিংবা সেমিনার… যাই হোক না কেন রবি ঠাকুরের নামে প্রচার করা বন্ধ হোক। আমি পরে সেই টুইট-বিতর্ক নিয়ে ধোঁয়াশা পরিষ্কারও করতে চেয়েছিলাম। কিন্তু কাজে ব্যস্ত থাকার দরুণ হয়ে ওঠেনি। “

[আরও পড়ুন: জন্মদিনে ‘মরশুম বদলের’ ইঙ্গিত নবনীতার! বিচ্ছেদের মাঝেও জিতুর শুভেচ্ছা, ‘ভালো থেকো’]

এরপরই স্বস্তিকার সংযোজন, “ওই টুইটে যা লিখেছি তা হয়তো ভুল। আমার লেখা উচিত ছিল, রবি ঠাকুরকে নিয়ে প্রোপাগান্ডা করবেন না। বিষয়টা গিয়ে এরকম দাঁড়ালো যে আমি বোধহয় অনুপম খেরের বিরুদ্ধে কথা বলছি। তবে অভিনেতা হিসেবে আমার ওঁকে দারুণ লাগে। যখন থেকে সিনেমা দেখি, সেই তখন থেকে অনুপম খেরের কাজ দেখে যাচ্ছি। ওঁর অনেক ছবি আমার খুব প্রিয়। বারবার দেখেছি। উনি রবি ঠাকুরের চরিত্রে অভিনয় করছেন, সেটা নিয়ে আমার কোনও আপত্তি নেই। তবে একজন বাঙালি হিসেবে বলতে চেয়েছি, রবীন্দ্রনাথকে নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কোনওরকম প্রোপাগান্ডায় তিনি যেন না জড়ান। আমার নিজের শৈশবই রবি ঠাকুরকে ঘিরে। বাঙলিরা এই বিষয়ে খুব স্পর্শকাতর। ওঁর ব্যক্তিত্ব, মহান পরিসর তো একটা দশ পর্বের সিরিজের তুলে ধরা সম্ভব নয়! কতটাই বা আপনি দেখাবেন? এরপর থেকে শব্দ নির্বাচনের ক্ষেত্রে আমি আরেকটু সচেতন হব।”

উল্লেখ্য, এর আগে স্বস্তিকার টুইট প্রসঙ্গে অনুপম পালটা দিয়ে বলেছিলেন, “উনি কে? আমি চিনি না। রবীন্দ্রনাথ ঠাকুরের মুখপাত্র নাকি?” এবার সেই তর্ক-বিতর্কের রেশ থামাতে আগের টুইটের প্রেক্ষিতে সাফাই দিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। 

[আরও পড়ুন: ধর্মসংকটে ভক্ত! কষ্ট নিবারণে হাজির ‘শিবদূত’ অক্ষয়, ‘OMG 2’ ট্রেলারে নতুন চমক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement