shono
Advertisement

‘পোষ্যকে ফেলে আসবে না, তারাও পরিবারের সদস্য, শেখাচ্ছে ইউক্রেন’, মন্তব্য স্বস্তিকার

একাধিক ছবি পোস্ট করে নিজের বক্তব্য জানিয়েছেন অভিনেত্রী।
Posted: 07:49 PM Mar 04, 2022Updated: 08:15 PM Mar 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবম দিনে পা দিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine Conflict)। এখনও শান্তি ফেরার সম্ভাবনা তৈরি হয়নি। বরং পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি দিয়েছে রাশিয়া। এমন পরিস্থিতিতে পোষ্যের কীভাবে খেয়াল রাখতে হয় তা শেখাচ্ছে ইউক্রেন (Ukraine)। সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি শেয়ার করে এমনই মন্তব্য করলেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। 

Advertisement

শুক্রবার যে ছবিগুলি স্বস্তিকা শেয়ার করেছেন তা যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের সাধারণ মানুষের। যাঁরা ক্রমাগত নিরাপদ আশ্রয়ের খোঁজ করে চলেছেন। শুধু নিজেদের জন্য নয় পোষ্যদের জন্যও। ছবির ক্যাপশনে স্বস্তিকা লেখেন, “পোষ্যকে পিছনে ফেলে আসবে না, তারাও পরিবারের সদস্য। প্রতিদিন এ কথা শেখাচ্ছে ইউক্রেন। যুদ্ধবিধ্বস্ত একটা দেশ জানাচ্ছে ভালবাসা আর দয়া ধর্মের প্রকৃত অর্থ। ” 

[আরও পড়ুন: ভয়াবহ জঙ্গি হামলা পাকিস্তানে, নমাজ চলাকালীন পেশোয়ারের মসজিদে বিস্ফোরণে নিহত অন্তত ৩০]

এই বক্তব্যের পরই স্বস্তিকা বুকুন চোরাই নামের একজনকে ট্যাগ করে জানান, ভবিষ্যতে কেউ যদি তাঁকে বলেন ঠিকানা বদল করার সময় পোষ্যকে নিয়ে যেতে পারবেন না, তাঁদের ইউক্রেনের  এই ছবিগুলো যেন দেখানো হয়। 

ঘুম ভাঙছে গুলির আওয়াজে। বাতাসে বারুদের গন্ধ। ইউক্রেনে যখন যুদ্ধের এমন আবহ, তখন নিজের পোষ্যকে ছেড়ে ভারতে ফিরতে রাজি ছিলেন না খারকভ ন্যাশনাল ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের পড়ুয়া ঋষভ কৌশিক (Rishab Kaushik)। ভিডিও পোস্ট করে তিনি জানান, পোষ্যকে নিয়ে ভারতে ফিরতে চান। তার জন্য মোদি সরকারের কাছে আবেদন জানিয়েছেন। এমনকী ফেরার জন্য তাঁর ও সারমেয়র পাসপোর্ট-সহ যাবতীয় কাগজপত্রও দিয়েছিলেন বলেও জানান। ঋষভের ইচ্ছে পূরণ হয়। হাঙ্গেরি হয়ে ভারতের সীমায় প্রবেশ করেন দেরাদুনের বাসিন্দা। সঙ্গে ছিল তাঁর প্রিয় পোষ্য।     

[আরও পড়ুন: ভাবা যায়! তিন বোনকে একই সঙ্গে বিয়ে করে বসলেন ‘সাহসী’ যুবক! তারপর…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement