shono
Advertisement

ব্যাপক ছাঁটাইয়ের পথে Swiggy! চাকরি হারাতে পারেন ৮-১০ শতাংশ কর্মী

জোম্যাটোর পথেই হাঁটবে খাবার ডেলিভারি সংস্থা।
Posted: 12:25 PM Jan 20, 2023Updated: 05:39 PM Jan 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরি যেতে চলেছে অনলাইন খাবার ডেলিভারি সংস্থা Swiggy’র ৮ থেকে ১০ শতাংশ কর্মীর। এমনটাই দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের। বলা হচ্ছে, তহবিলে নাকি ভাটা পড়ছে সুইগির। আর তাই এমন পদক্ষেপ। বিষয়টি সম্পর্কে অবগত এমন দুই ব্যক্তি এই দাবি করেছেন।

Advertisement

২০১৪ সালে নিজেদের সফর শুরু করেছিল সুইগি। কয়েক বছরেই দারুণ জনপ্রিয় হয়ে ওঠে সংস্থা। প্রায় ৫০০টি জায়গায় ১ লক্ষ ৬০ হাজারটি রেস্তরাঁর সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজ করে তারা। কিন্তু করোনাকালে বড়সড় ছাঁটাইয়ের পথে হেটেছিল সুইগি। এবার ফের সেই পথেই হাঁটতে চলেছে অনলাইন খাবার ডেলিভারি সংস্থা।

[আরও পড়ুন: স্রেফ রাইফেলের বাট দিয়ে ৩ সশস্ত্র ডাকাতকে নাস্তানাবুদ! ভাইরাল দুই বীরাঙ্গনা কনস্টেবলের ভিডিও]

নিশ্চিত ভাবেই এই খবরে আশঙ্কা তৈরি হয়েছে। প্রায় ৬ হাজার কর্মী কাজ করেন সুইগিতে। ছাঁটাই হলে একধাক্কায় চাকরি খোয়াতে পারেন ৬০০ কর্মী। গত ৬ মাস ধরেই নাকি ধীরে ধীরে বেড়েছে কাজের চাপ। গত অক্টোবরে কর্মীদের পারফরম্যান্স রিভিউ করা শুরু করেছিল সংস্থাটি। সম্প্রতি সেই রিভিউ শেষ হয়েছিল। এরপরই এই ছাঁটাইয়ের সিদ্ধান্ত বলেই শোনা যাচ্ছে।

গত বছর আর্থিক মন্দার কারণে ছাঁটাইয়ের পথে হেঁটেছিল বহু সংস্থাই। তথ্যপ্রযুক্তি থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রেই এই প্রবণতা চোখে পড়েছিল। সব মিলিয়ে চাকরি হারিয়েছিলেন ১৭ হাজার কর্মী। এর মধ্যে ছিল জোম্যাটোর (Zomato) মতো অনলাইন ফুড ডেলিভারি সংস্থাও। গত নভেম্বরে প্রায় ৩ শতাংশ কর্মীকে ছাঁটাই করেছিল তারা। এবার সেই পথে সুইগি। সূত্রের দাবি, সুইগি নাকি সমস্ত কর্মীদের রেটিং করেছে ০ থেকে ৫-এর মধ্যে। যাঁরা ২ বা তার নিচে রেটিং পেয়েছেন, সংস্থার রক্তচক্ষুর শিকার হতে চলেছেন তাঁরাই। তবে এখনও এই বিষয়ে সুইগির তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

[আরও পড়ুন: ‘বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় ভারত, কিন্তু…’, পাকিস্তানকে বার্তা দিলেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement