shono
Advertisement

ইউটিউবে ভিডিও দেখে স্ত্রীর প্রসবের ব্যবস্থা, স্বামীর হঠকারিতায় প্রাণ গেল মহিলার

দম্পতিকে উৎসাহ দিয়েছিল এক বন্ধু ও তাঁক স্ত্রী। The post ইউটিউবে ভিডিও দেখে স্ত্রীর প্রসবের ব্যবস্থা, স্বামীর হঠকারিতায় প্রাণ গেল মহিলার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:14 PM Jul 27, 2018Updated: 12:44 PM Jul 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রযুক্তি ভাল। তবে যুক্তিহীন প্রযুক্তির ব্যবহার যে কী বিপদ ডেকে আনতে পারে তার সাক্ষী থাকল তামিলনাড়ু। ইউটিউবের ভিডিও দেখেই স্ত্রীর প্রসবের পরিকল্পনা নিয়েছিলেন স্বামী। প্রাণ দিয়ে সে সিদ্ধান্তের মূল্য চোকাতে হল স্ত্রীকে।

Advertisement

[  তাজমহলের রক্ষণাবেক্ষণ নিয়ে তামাশা হচ্ছে, সুপ্রিম তোপের মুখে যোগী সরকার ]

অনেকটা যেন ফিল্মি কায়দা। থ্রি-ইডিয়টস ছবিতে ইঞ্জিনিয়ারিং পড়ুয়ারা এক মহিলার প্রসব করিয়েছিলেন, ভিডিও কলিংয়ে সাহায্য করেছিলেন ডাক্তারি পড়ুয়া। সিনেমায় সব সফলই হয়। অন্তত বাণিজ্যের খাতিরে সব সফল করতে হয়। কিন্তু বাস্তবে তা হয় না। জানা যাচ্ছে, কার্তিকেয় ও কৃতিগা বেশ সুখী দম্পতিই ছিলেন। গর্ভবতী কৃতিগা স্বাভাবিক প্রসবেই বিশ্বাস রাখতেন। তাঁর স্বামীও মনে করতেন সিজার ইত্যাদির থেকে স্বাভাবিক ডেলিভারি অনেক ভাল। সে ভাল কথা। কিন্তু তা করানোর জন্য যে পন্থাটি তাঁরা নিয়েছিলেন সেটিই বিপজ্জনক। ভরসা করেছিলেন ইউটিউবে। বিভিন্ন ভিডিও দেখে তৈরিও ছিলেন তাঁরা। গত রবিবার কৃতিগার প্রসববেদনা শুরু হয়। কথামতো বাড়িতেই প্রসবের বন্দোবস্ত করা হয়। প্রায় ঘণ্টাখানেক কেটে যাওয়ার পর খিঁচুনি শুরু হয় মহিলার। তারপরই ভয় পেয়ে অ্যাম্বুল্যান্স ডাকেন কার্তিকেয়। হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় তাঁর। চিকিৎসকরা বলছেন, প্রচুর রক্তক্ষরণ হয়েছিল মহিলার। তাছাড়া ভয় পেয়ে যাওয়ার কারণে মানসিকভাবেও দুর্বল হয়ে পড়েছিলেন। ফলে ক্রমশ জীবনীশক্তি হারাতে হারাতে নিস্তেজ হয়ে পড়েন মহিলা এবং একসময় তাঁর মৃত্যু হয়।

[ স্বরাষ্ট্রমন্ত্রী হলে বুদ্ধিজীবীদের গুলি করার নির্দেশ দিতাম, বিস্ফোরক বিজেপি নেতা ]

পুলিশ জানাচ্ছে অদ্ভুত এক বিশ্বাস ছিল ওই পরিবারের। কিছুদিন আগেই পরিবারের এক বর্ষীয়ান সদস্যের মৃত্যু হয়। বিশ্বাস করা হচ্ছিল যে, ওই মহিলার গর্ভে তিনিই ফের জন্ম নেবেন। স্বাভাবিক প্রসবেই বিশ্বাস করতেন সকলে। ফলে চিকিৎসকের কাছে যাওয়া বা ডেলিভারির ডেট নেওয়া কোনওকিছুই করেননি তাঁরা। বরং ইউটিউবের ভিডিও দেখে কীভাবে বাড়িতে প্রসব হয়, তার বন্দোবস্ত করেছিলেন। কিন্তু কাঁচা হাতে সে কাজ করতে গিয়েই বিপত্তি বাধে। যার ফলে প্রাণ গেল মহিলার। ওই দম্পতির এক বন্ধু ও তাঁর স্ত্রীও এ ব্যাপারে তাঁদের উৎসাহ দিয়েছিল বলে জানা যাচ্ছে। আপাতত স্বামীকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

The post ইউটিউবে ভিডিও দেখে স্ত্রীর প্রসবের ব্যবস্থা, স্বামীর হঠকারিতায় প্রাণ গেল মহিলার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement