shono
Advertisement

ফের নবান্নের সামনে উলটে গেল ছাইবোঝাই ট্যাঙ্কার, পুলিশের তৎপরতায় এড়ানো গেল বড় বিপদ

এর আগে ১৮ তারিখ একই দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়।
Posted: 10:47 AM Dec 23, 2021Updated: 11:36 AM Dec 23, 2021

অরিজিৎ গুপ্ত, হাওড়া: ফের রাজ্য প্রশাসনের সদর কার্যালয় নবান্নের (Nabanna) সামনে ফের দুর্ঘটনা। সাতসকালে নবান্নের সামনের রাস্তায় উলটে গেল ছাইবোঝাই ট্যাঙ্কার। যদিও পুলিশের তৎপরতায় বড়সড় বিপদ এড়ানো গিয়েছে।  অক্ষত অবস্থায় উদ্ধার হয়েছেন ট্যাঙ্কারের চালক। নবান্নের সামনে দ্বিতীয় হুগলি সেতুর উপর যানজট তৈরি হলেও ট্রাফিক পুলিশ (Traffick)  দ্রুতই পরিস্থিতি সামাল দেয়। উলটে যাওয়া ট্যাঙ্কারটিকে সোজা করে ফের গন্তব্য়ে পাঠানো হয়। 

Advertisement

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে ক্যারি রোড দিয়ে কলকাতার দিকে আসছিল ছাইবোঝাই একটি ট্যাঙ্কার।  টোলপ্লাজা পেরিয়ে নবান্নের সামনে দ্বিতীয় হুগলি সেতুতে (Second Hooghly Bridge) ওঠার পরই তা উলটে যায়। সেসময় ট্রাফিক পুলিশ তৎপর হয়ে ট্যাঙ্কারের চালককে উদ্ধার করে। অক্ষত অবস্থায় তিনি উদ্ধার হন। কিছুক্ষণের চেষ্টায় পুলিশ ট্যাঙ্কারটিকে সোজা করে। ওইটুকু সময়ের জন্য যানজট তৈরি হয়েছিল দ্বিতীয় হুগলি সেতুতে। তবে ট্যাঙ্কারটি ফের গন্তব্যে চলে যাওয়ায় স্বাভাবিক হয় যানচলাচল। সেতুতে কর্তব্যরত পুলিশকর্মীদের তৎপরতাতেই বড় বিপদ ঘটেনি বলে মত প্রত্যক্ষদর্শীদের।

[আরও পড়ুন: কলকাতা পুরসভায় এবার একাধিক ডেপুটি মেয়র? দুপুরের মধ্যেই মেয়রের নাম-সহ চূড়ান্ত সিদ্ধান্ত]

নবান্নের সামনে কলকাতা-হাওড়া সংযোগকারী এই রাস্তা দেখভালের দায়িত্ব হুগলি রিভার ব্রিজ কর্পোরেশন বা HRBC’র। এই রাস্তা মেরামতির দায়ও তাদেরই।  এর আগে ১৮ তারিখ এই জায়গাতেই ছাইবোঝাই ট্যাঙ্কার উলটে গিয়েছিল। চাপা পড়েছিলেন চালক। দীর্ঘক্ষণের চেষ্টায় তাঁকে উদ্ধার করা গেলেও বাঁচানো যায়নি। এসএসকেএমে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। মাত্র ৫ দিনের ব্যবধান ফের একই জায়গায় একইরকম দুর্ঘটনা। পরপর দু বার দুর্ঘটনা ঘটায় রাস্তার রক্ষণাবেক্ষণ নিয়ে HRBC-র ভূমিকায় প্রশ্ন উঠে যাচ্ছে। সূত্রের খবর, নবান্নের সামনে এমন গুরুত্বপূর্ণ এলাকার রাস্তাঘাট ফের পরীক্ষা করার জন্য HRBC’র কাছে নতুন করে আবেদন জানাতে পারে রাজ্য সরকার। 

[আরও পড়ুন: করোনায় মৃত মায়ের শ্রাদ্ধের আগের দিন বাবাকেও হারালেন মেয়ে, শোকে পাথর পরিবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement