shono
Advertisement

গাজিয়াবাদ থেকে উদ্ধার হওয়া হার্ড ডিস্ক পেশের নির্দেশ, সিবিআইকে ডেডলাইন বেঁধে দিল হাই কোর্ট

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে গাজিয়াবাদ থেকে একটি হার্ড ডিস্ক উদ্ধারের কথা আদালতে জানায় CBI।
Posted: 04:48 PM Jan 19, 2024Updated: 04:48 PM Jan 19, 2024

গোবিন্দ রায়: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে গাজিয়াবাদ থেকে একটি হার্ড ডিস্ক উদ্ধারের কথা আদালতে জানিয়েছে সিবিআই। এবার ওই হার্ড ডিস্ক কলকাতা হাই কোর্টে পেশের নির্দেশ দিল বিচারপতি দেবাংশু বসাক এবং মহম্মদ শব্বর রসিদির বিশেষ ডিভিশন বেঞ্চ। আগামী ২৪ জানুয়ারির মধ্যে নথি আদালতে জমা দিতে হবে।

Advertisement

হাই কোর্টের ডিভিশন বেঞ্চের তরফে আরও জানানো হয়েছে, যদি পরবর্তী শুনানির দিন কোনও কারণে ইলেকট্রনিক ডিভাইস পেশ করা সম্ভব না হয়, তাহলে মামলা চলাকালীন তা পেশ করতে হবে। ইলেকট্রনিক ডিভাইস পেশ করা সম্ভব না হলেও তার মধ্যে থাকা নথির কপি পেশ করতে হবে সিবিআইকে। মামলায় যুক্ত কোনও বিতর্কিত চাকরিপ্রাপক তাঁর নিজের OMR দেখতে চাইলে তিনি আদালতের নজরদারিতে দেখতে পারেন।

[আরও পড়ুন: তিন বিয়ের পর প্রেমিকার সঙ্গে লিভ-ইন! অশান্তি চরমে উঠতেই ভয়ংকর সিদ্ধান্ত যুবকের]

আদালতের সামনে OMR পেশ নিয়ে দ্বিধাবিভক্ত বিতর্কিত চাকরিপ্রাপকের আইনজীবীরা। একাদশ-দ্বাদশের বিতর্কিত দুই চাকরিপ্রাপক চান তাঁদের OMR আদালতের সামনে পেশ করা হোক। এবং সেখানেই তিনি একবার তাঁর নিজের OMR পরীক্ষা করে দেখতে চান।

কিন্তু বাকি সমস্ত বিভাগের বিতর্কিত চাকরিপ্রাপকরা চান না OMR আদালতের সামনে পেশ করা হোক। তাঁদের বক্তব্য, তাঁরা এই ডিজিটাল নথির সত্যতা নিয়েই সংশয় প্রকাশ করছেন। যদি কোনও একজন নির্দিষ্ট মামলাকারী তাঁর OMR দেখতে চান তাহলে আলাদা বিষয়, কিন্তু এটা যেন সকলের ক্ষেত্রে প্রযোজ্য না হয়।

[আরও পড়ুন: মাওবাদীদের নয়া বঙ্গ ব্রিগেডে কারা? রাজ্য পুলিশের হাতে চার নাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement