shono
Advertisement

পার্থ চট্টোপাধ্যায়ের উপর অসন্তুষ্ট আদালত, জরিমানা হাজার টাকা

প্রতিদিনই চার্জশিটের কপি চাওয়ায় ক্ষুব্ধ বিচারক।
Posted: 04:17 PM Sep 27, 2023Updated: 05:23 PM Sep 27, 2023

অর্ণব আইচ: পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) উপর অসন্তুষ্ট আদালত। প্রতিদিনই চার্জশিটের কপি চাইছেন প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী। একবার সেই আবেদন খারিজ করেছিলেন বিচারক। তার পরেও বুধবার একই আবেদন জানান তাঁর আইনজীবী। তখনই পার্থ চট্টোপাধ্যায়কে ১ হাজার টাকা জরিমানা করেন আলিপুর আদালতের বিচারক। উল্লেখ্য, চার্জশিট এখন আদালত গ্রহণ করেনি। তাই তার কপি এখনও পার্থ চট্টোপাধ্যায়কে কপি দেওয়া সম্ভব হয়নি। 

Advertisement

এদিনও আদালতে জামিনের আর্জি জানিয়েছিলেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু এদিনও সেই আবেদন খারজি করে দেন বিচারক। আগামী ১১ অক্টোবর পর্যন্ত তাঁকে জেলেই থাকতে হচ্ছে।

[আরও পড়ুন: কাউকে বাড়তি গুরুত্ব নয়, আলোচনার মাধ্যমেই স্থায়ী উপাচার্য নির্বাচন, জানাল সুপ্রিম কোর্ট]

দেড় বছরেরও বেশি সময় ধরে শিক্ষক নিয়োগ দুর্নীতিকে কেন্দ্র করে তোলপাড় বাংলা। আদালতের নির্দেশে তদন্তভার পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তে নেমে একে একে একাধিক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই তালিকায় রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। গতবছর জুলাইয়ে তাঁকে গ্রেপ্তার করে ইডি। পরবর্তীতে সিবিআই-ও গ্রেপ্তার করে তাঁকে। তৈরি করা হয় চার্জশিট। কিন্তু তা এখনও আদালত গ্রহণ করেনি। 

গ্রেপ্তারির সময় রাজ্যের মন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। নিয়ম অনুযায়ী মন্ত্রী গ্রেপ্তার হলে চার্জশিটে রাজভবনের অনুমোদনের প্রয়োজন। কিন্তু সিবিআই চার্জশিট তৈরি করলেও তাতে রাজ্যপালের অনুমোদন মিলছিল না। ফলে তা গ্রহণ করছিল না আদালত। বৃহস্পতিবার আদালতে সিবিআই জানাল, অবশেষে অনুমোদন দিয়েছে রাজভবন। এবার আদালতের পরবর্তী যা পদক্ষেপ করার তা করতে পারে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement