shono
Advertisement

অভব্য আচরণ ছাত্রের! মারধর করে ক্লাস থেকে বের করলেন শিক্ষক, ভাইরাল ভিডিওয় বিতর্ক

ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে বারাসতের মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাই স্কুলে।
Posted: 02:09 PM Mar 22, 2022Updated: 04:48 PM Mar 22, 2022

অর্ণব দাস: অভব্য আচরণ করেছে ছাত্র। এই অভিযোগে তাকে মারধর করে ক্লাসরুম থেকে বের করে দেন শিক্ষক। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে বারাসতের মহাত্মা গান্ধী মেমোরিয়াল হাই স্কুলে (Barasat Mahatma Gandhi Memorial High School)। ভাইরাল হয়েছে ভিডিও।

Advertisement

যে ভিডিও সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পড়ছে তাতে দেখা যাচ্ছে ছাত্রকে চড়-থাপ্পড় মারতে মারতে ক্লাসরুম থেকে বের করে দিচ্ছেন শিক্ষক। ঘটনাটি ঘটেছে সোমবার। সেদিন একাদশ শ্রেণির ইতিহাসের প্রজেক্ট জমা নিচ্ছিলেন স্কুলের ইতিহাস শিক্ষক সমীর বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, সেই সময় অভব্য আচরণ করে ওই ছাত্র। শিক্ষককে বারবার উত্যক্ত করছিল সে। প্রথমে শিক্ষক কিছু বলেননি। কিন্তু পরে ধৈর্য হারান বলেই দাবি তাঁর। ক্লাসে সেই সময় উপস্থিত থাকা এক ছাত্র জানায়, ইতিহাস স্য়রকে বিরক্ত করছিল ওই ছাত্র। সেজন্যই তাকে মারধর করে বের করে দেওয়া হয়।

[আরও পড়ুন: ট্যাংরার পর নিউ আলিপুর, রঙের গুদামে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ব্যাপক আতঙ্ক এলাকায়]

ক্লাসের কয়েকজন ছাত্র এই ঘটনা ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেয় বলে সমীরবাবুর অভিযোগ। “ছাত্রটি অসভ্য আচরণ করছিল বলে আমি তাকে শাসন করতে যাই। কিন্তু সেই ভিডিও সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এখন যা পরিস্থিতি হয়ে গিয়েছে তাতে ছাত্রদের শাসন করা যাবে না, শিক্ষকতা করাটাই আমাদের কাছে দুর্বিষহ হয়ে উঠেছে,” মন্তব্য ইতিহাস শিক্ষকের। 

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক শেখ আলিকে প্রশ্ন করা হলে তিনি জানান, ঘটনার সময় স্কুলে উপস্থিত ছিলেন না। তবে যা ঘটেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক।  করোনা (Coronavirus) পরিস্থিতিতে অনলাইন ক্লাসের জন্য ছাত্ররা মোবাইল ফোন ব্যবহার করত। এখন অফলাইন ক্লাস শুরু হওয়ার পর সরকারি নির্দেশিকা না আসায় এখনও জোর দিয়ে মোবাইল ফোন স্কুলে আনা নিষিদ্ধ করা যায়নি। যে ছেলেটি এই ভিডিও করেছে সে অপরাধমূলক কাজ করেছে বলে মন্তব্য তাঁর। ঘটনাটি খতিয়ে দেখে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন শেখ আলি। 

[আরও পড়ুন: উপপ্রধান খুনের পর অগ্নিগর্ভ রামপুরহাট, আগুনে পুড়ে মৃত ১২, অধিকাংশই মহিলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার