shono
Advertisement

IND vs SL: চিন্নাস্বামীতেও ব্যর্থ বিরাট, শ্রেয়সের হাত ধরে আড়াইশোর গণ্ডি পেরল ভারত

শ্রীলঙ্কার বিরুদ্ধে বেসামাল ভারতীয় ব্যাটিং অর্ডার।
Posted: 06:33 PM Mar 12, 2022Updated: 10:09 PM Mar 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬৮টা ইনিংস অতিক্রান্ত। মাঝে চলে গিয়েছে প্রায় তিনটে বছর। কিন্তু তাঁর ব্যর্থতার কিস্সা যেন শেষই হতে চাইছে না। নিজের চেনা মাঠ চিন্নাস্বামীতেও ঝলসে উঠল না বিরাট কোহলির ব্যাট। শ্রীলঙ্কার বিরুদ্ধে পিংক টেস্টে প্রথমে ব্যাটিং করে মাত্র ২৫২ রানেই শেষ হয়ে গেল ভারতের (Team India) প্রথম ইনিংস। যার মধ্যে ৯২ রানই এল শ্রেয়স আইয়ারের ব্যাট থেকে।

Advertisement

একটা ক্যাচ মিস কীভাবে খেলার পটপরিবর্তন করে দিতে পারে, সে উদাহরণ বহু রয়েছে ক্রিকেটে। এদিনও তার মূল্য দিতে হল শ্রীলঙ্কাকে। শ্রেয়সের (Shreyas Iyer) ক্যাচ দু’বার মিস করেন বিপক্ষ ফিল্ডাররা। একবার ৫০ রান ও দ্বিতীয় বার ৮২ রানে ব্যাট করছিলেন ভারতীয় ব্যাটার। শেষমেশ ৯২ রানে স্টাম্প আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।   

[আরও পড়ুন: নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন মোহনবাগানে ধুন্ধুমার, সংঘর্ষে আহত ৩]

লঙ্কাবাহিনীকে প্রথম টেস্টে হেলায় হারিয়েছিলেন রোহিত শর্মারা। ব্যাটে-বলে রেকর্ড গড়েছিলেন ভারতীয়রা। কিন্তু চিন্নাস্বামীর উইকেটে নিজেদের স্বাভাবিক খেলা খেলতে পারলেন না রোহিত (১৫)-মায়াঙ্করা (৪)। দুই ওপেনারই ব্যর্থ। হনুমা বিহারী যাও বা পিচে টিকে থাকার প্রস্তুতি শুরু করেছিলেন, কিন্তু তা দীর্ঘস্থায়ী হল না। ৩১ রানে আউট হন তিনি। আর বিরাট কোহলি (Virat Kohli) তো আরও একবার হতাশ করলেন। তবে তিনি যেমন অসহায় ভাবে এলবিডব্লিউ হলেন, তাতে তাঁর বিশেষ কিছু করারও ছিল না।৪৮ বলে ২৩ রান করে যখন প্যাভিলিয়নে ফিরছেন, তখন স্তব্ধ গোটা স্টেডিয়াম। রানের খরা কিছুতেই কাটছে না তাঁর। আর ঠিক এই সময়ই ভারতীয় দলে উজ্জ্বলতর হয়ে উঠছেন আরেক তারকা। তিনি শ্রেয়স। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছিলেন শ্রেয়স। তিন ম্যাচের তিনটিতেই হাফ সেঞ্চুরি হাঁকিয়ে নিজের গুরুত্ব প্রমাণ করেছিলেন। আর এবার টেস্টেও জ্বলে উঠল তাঁর ব্যাট। এবার দেখার চিন্নাস্বামীর পিচে ভারতীয় বোলাররা বিপক্ষ ব্যাটারদের বেগ দিতে পারেন কি না। 

[আরও পড়ুন: ৪ রাজ্যে জিতেই চাকুরিজীবীদের সঞ্চয়ে কোপ! ৪৪ বছর পর সর্বনিম্ন ইপিএফের সুদের হার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement